• সোমবার, ২০ মে ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর…! আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন সাংবাদিককে মারধর করে প্রেস কার্ড ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা, সিরাজগঞ্জে মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন বাজার থেকে ইলেকট্রোলাইট ড্রিংকস ‘রিচার্জ’ প্রত্যাহারের নির্দেশ মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা এমপি আনার ভারতে চিকিৎসা নিতে গিয়ে নিখোঁজ হাত-পা-মুখ বেঁধে সুপারি ‘চুরি’র অপবাদে ২ শিশুকে নির্যাতন বাংলাদেশি হতাহতের খবর মেলেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় জন্ম সনদে পাওয়া গেছে ভিন্নতা, ডিগ্রি পাস করেছেন ১৪ বছরে

২৫ কোটি টাকা না দিলে বাতিল হবে এমপি শওকতের জামিন

আপডেটঃ : রবিবার, ২২ অক্টোবর, ২০১৭

নীলফামারী-৪ আসনের জাতীয় পার্টির (জাপা) সংসদ সদস্য মো. শওকত চৌধুরীকে ২৫ কোটি টাকা ব্যাংকে জমা দিতে হবে। ৫০ দিনের মধ্যে এ টাকা জমা দিতে ব্যর্থ হলে তার জামিন বাতিল করা হবে বলে ঘোষণা দিয়েছে হাইকোর্ট।
ঋণ জালিয়াতির মামলায় জামিন বাতিল সংক্রান্ত রুল শুনানি শেষে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের ডিভিশন বেঞ্চ রবিবার এ রায় দেন। আদালতে শওকত চৌধুরীর পক্ষে আইনজীবী নুরুল ইসলাম সুজন ও রাষ্ট্রপক্ষে সহকারী অ্যাটর্নি জেনারেল ইউসুফ মাহমুদ মোর্শেদ শুনানি করেন। কমার্স ব্যাংকের পক্ষে ছিলেন ব্যারিস্টার এম. সারোয়ার হোসেন।
ঋণ জালিয়াতির অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) গত বছরের ৮ ও ১০ মে শওকত চৌধুরীসহ ৯ জনের বিরুদ্ধে বংশাল থানায় পৃথক দু’টি মামলা দায়ের করে। একটি মামলায় ৯৩ কোটি ৩৬ লাখ ২০ হাজার ২১৩ টাকা এবং আরেক মামলায় ৮২ লাখ ৮৯ হাজার ৮১৫ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়।
মামলার অভিযোগে বলা হয়, শওকত চৌধুরী ৩টি কোম্পানির নামে ৩৪টি এলসি খুলে বাংলাদেশ কমার্স ব্যাংক বংশাল শাখা থেকে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ড. আসাদুজ্জামান, বংশাল শাখার ম্যানেজার হাবিবুল গণিসহ আসামিরা পরস্পর যোগসাজসে যথাযথ নথিপত্র ছাড়াই এ ঋণ জালিয়াতি করেন। এ দুই মামলায় গত বছরের আগস্ট মাসে শওকত চৌধুরীকে ৪ সপ্তাহের জামিন দেয় হাইকোর্ট। পরবর্তীকালে ঢাকার বিশেষ জজ আদালত থেকে তিনি ৬ মাসের জামিন পান। পরে ওই দু’টি মামলার আসামি দুই ব্যাংক কর্মকর্তার জামিন আবেদনের ওপর শুনানিকালে হাইকোর্ট শওকত চৌধুরীর জামিন কেন বাতিল করা হবে না এই মর্মে স্বতপ্রণোদিত হয়ে রুল জারি করে। রবিবার এ রুলের ওপর চূড়ান্ত শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে হাইকোর্ট উপরোক্ত আদেশ দেয়।
ব্যাংকের আইনজীবী সারোয়ার হোসেন জানিয়েছেন, বর্তমানে এ ঋণের পরিমাণ সুদে-আসলে ১৩৪ কোট টাকায় দাঁড়িয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ