• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০২ অপরাহ্ন

কুলিয়ারচরে স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার কার্যক্রম উদ্বোধন

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৩০ জানুয়ারি, ২০২৪

কিশোরগঞ্জের কুলিয়ারচরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়নে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দ্বিতীয় তলায় আনুষ্ঠানিকভাবে ফলক উন্মোচন করে অপারেশন থিয়েটার কার্যক্রম শুভ উদ্বোধন করেন কিশোরগঞ্জ জেলা সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আলম।

পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা আলমের সভাপতিত্বে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আদনান আখতারের সঞ্চালনায় এক আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ জেলা ডেপুটি সিভল সার্জন ডা. এস এম তারেক আনাম, কুলিয়ারচর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, কুলিয়ারচর পৌরসভার মেয়র সৈয়দ হাসান সরোয়ার মহসিন, স্বাস্থ্য অধিদফতরের ঢাকা বিভাগের সাবেক পরিচালক ডা. মো: মমতাজুল হক (মুক্তা), কুলিয়ারচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সারোয়ার জাহান, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) এস.আর.এম.জি কিবরিয়া ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো: জিল্লুর রহমান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডা. তমাল কান্তি মল্লিক, হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট (মেডিসিন) ডা. মনজুরুল কাদের চৌধুরী, জুনিয়র কনসালটেন্ট (এনেস্থিসিয়া) ডা. মফিজুল ইসলাম, মেডিক্যাল অফিসার ডা. মো: খালেদ হাসান, ডা. রুবাইয়াদ তাহসিন, ডা. ফাহাদ হোসেন, ডা. সাজ্জাদ হোসেন ও ডা. আদিব আহমেদ, জাযকা প্রতিনিধি রোজি পারভীন, উপজেলা উপ-সহকারী প্রকৌশলী (এলজিইডি) মামুন মিয়া, সাংবাদিক মুহাম্মদ কাইসার হামিদ ও মো: আলী সোহেলসহ হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীরা।

উদ্বোধনী অনুষ্ঠানে সোনিয়া নামে এক নারীর সফল সিজারিয়ান অপারেশন করা হয়। এর আগের দিন সোমবার চায়না আক্তার নামে এক নারীর সফল সিজারিয়ান অপারেশন করা হয়।

আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আদনান আখতার বলেন, ‘এ হাসপাতালে ইদানীং নরমাল ডেলিভারির সংখ্যা বেড়েছে এবং সিজারিয়ান অপারেশনের জন্য উন্নত যন্ত্রপাতি স্থাপন করা হয়েছে। আজ একটি ও আগের দিন আরো একটি সিজারের মাধ্যমে অপারেশন থিয়েটার কার্যক্রম শুরু হয়। এর বহুদিন আগ থেকে নরমাল ডেলিভারির কার্যক্রম শুরু হয় এ হাসপাতালে। নরমাল ডেলিভারিসহ সিজারিয়ান অপারেশন করানোর জন্য কুলিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসার জন্য কুলিয়ারচর উপজেলাবাসীকে আহ্বান জানান তিনি।’

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page