• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন

বিএনপির আইন সম্পাদকসহ ১০ আইনজীবীর জামিন

নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২৪
ফাইল ছবি

মারধরের অভিযোগে শাহবাগ থানায় দায়ের করা মামলায় বিএনপির কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামালসহ ১০ আইনজীবীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (৭ ফেব্রুয়ারি) এ বিষয়ে এক আবেদনের শুনানি করে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ব্যারিস্টার কামালসহ মামলার অন্য আইনজীবীরা হলেন— অ্যাডভোকেট শাহের খান পাঠান, এরশাদ ওরফে রাশেদ, উজ্জল, আব্দুল্লাহ আল মাহবুব, উচ্ছল, গাজী তৌহিদুল ইসলাম, শহীদুল ইসলাম সপু, মাকসুদ উল্লাহ, শহীদুজ্জামান।

তাদেরকে ছয় সপ্তাহের জামিন দিয়েছেন আদালত। এদিন আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ জে মোহাম্মদ আলী। অপরদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

ভয়ভীতি ও মারধরের অভিযোগ এনে এসব আসামিদের বিরুদ্ধে মামলা করেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সিনিয়র সহ-সম্পাদক কাজী জয়নাল আবেদীন।

কাজী জয়নাল আবেদীন বিএনপি সমর্থক প্যানেল থেকে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে একবার সিনিয়র সহ-সম্পাদক পদে নির্বাচিত হয়েছিলেন।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page