• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১১:০৩ অপরাহ্ন

শিল্পীদের কামব্যাক বলে কিছু নেই: শাবনূর

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১১ ফেব্রুয়ারি, ২০২৪

দীর্ঘ বিরতির পর আবারও সিনেমার খবরে নিয়মিত হলেন একসময়ের জনপ্রিয় নায়িকা শাবনূর। ‘রঙ্গনা’ নামের একটি ছবিতে কাজ করছেন তিনি। যেটা পরিচালনায় আরাফাত হোসাইন। শনিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই ছবির আনুষ্ঠানিক মহরত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সিনেমা ও নানা প্রসঙ্গে সাংবাদিকদের সঙ্গে কথা বলেছেন শাবনূর। বারবার যে বিষয়টি উঠে এসেছিল, তা হলো নায়িকার কামব্যাক তথা প্রত্যাবর্তন। যদিও তিনি মনে করেন, শিল্পীদের ফিরে আসা বলে কিছু নেই। যখনই যুতসই গল্প-টিম পাওয়া যাবে, তখনই শিল্পীরা কাজ করতে পারবেন।

শাবনূর বলেন, ‘শিল্পীদের কামব্যাক বলে কিছু নেই। এটা কী, আমি বুঝি না। শিল্পীদের মৃত্যু নেই। আমরা আর্টিস্ট, শেষ বয়স পর্যন্ত কাজ করে যাবো। দেখেন না, আমেরিকায় আর্টিস্টদের বয়স হয়ে যায়, তারপর অস্কার পেয়ে যায়। কেমন করে পায়? এজন্য বলি, আর্টিস্টদের মৃত্যু নেই। তাদের কামব্যাক বলে কিছু নেই। আমি কাজ করবো, সবার কাজ করবো, সবার সঙ্গে মিলেমিশে থাকবো।’

আলাপে আলাপে নিজের অতীতের স্মৃতিও হাতড়েছেন শাবনূর। জানালেন, ক্লাস নাইনে ওঠার আগেই তিনি সিনেমার নায়িকা হয়েছিলেন। তার ভাষ্য, ‘অনেকে হয়ত জানে না, আমি ক্লাস এইট থেকে নাইনে উঠিনি, তখনই আমি পুরোদস্তুর নায়িকা। একেবারে ছোটবেলায় আমার হাতেখড়ি।

নির্মাতারা আমাকে গালে তুলে ভাত খাইয়েছেন, আমি এত ছোট ছিলাম। তখন নায়িকা মানে তো মিনিমাম একটা বয়সের ব্যাপার ছিল। আমি যখন প্রথম দিকে ছোট একটা ফ্রক পরে আসতাম, অনেকে আমাকে বলেছে, ‘এই পিচ্চি! ও কী করবে!’, আমাকে ধরে বলতো, ‘তুমি নায়িকা হবা?’ এহতেশাম (নির্মাতা) দাদু আমাকে নিয়ে এসেছিলেন, তার জন্যই আজকে আমি শাবনূর।”

শাবনূর জানান, তিনি অস্ট্রেলিয়ায় থাকতেই ‘রঙ্গনা’ ছবির নির্মাতা আরাফাত হোসাইন তার সঙ্গে যোগাযোগ করেছিলেন। মূলত এই ছবির কাজ করতেই তার ফিরে আসা। নায়িকা বলেন, “রঙ্গনা’ সিনেমার জন্যই দেশে এসেছি। এই সিনেমার গল্প ও গান আমাকে টেনে এনেছে।

সিনেমাটিতে আমাকে ভিন্ন ঘরানার একটি চরিত্রে দেখা যাবে। আপাতত গল্প বলা যাবে না। তবে সময় উপযোগী গল্প। দশ বছর আগে আমাদের সিনেমার এক ধরনের দর্শক ছিল এখন আরেক ধরনের দর্শক। সবকিছু বিবেচনা করে বর্তমান প্রেক্ষাপট মাথায় রেখেই গল্পটি তৈরি হয়েছে। এখনকার দর্শক এ ধরনের গল্পই পছন্দ করে।”

শিগগিরই এই ছবির শুটিং শুরু হবে বলে জানান শাবনূর। এই মুহূর্তে তাই প্রস্তুতিতে ডুবে আছেন তিনি। চরিত্রের সঙ্গে নিজেকে মানিয়ে তবেই ক্যামেরার সামনে দাঁড়াবেন একসময়ের দাপুটে এই নায়িকা।

ছবিটির কাহিনি লিখেছেন নির্মাতা নিজেই। চিত্রনাট্য সাজিয়েছেন তন্ময় মুক্তাদির। ‘রঙ্গনার’ কাজ শেষ হলে একই নির্মাতার ‘এখনো ভালোবাসি’ নামে আরও একটি ছবিতেও কাজ করবেন বলে জানান শাবনূর।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page