• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৫:৩৫ অপরাহ্ন

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলা : রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক পেশ অব্যাহত

আপডেটঃ : বুধবার, ২৫ অক্টোবর, ২০১৭

নৃশংস, চাঞ্চল্যকর ও ভয়াবহ ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক পেশ অব্যাহত রয়েছে। গত ২৩ আগস্ট এ যুক্তিতর্ক উপস্থাপন শুরু হয়। এ মামলায় রাষ্ট্রপক্ষে অন্যতম কৌঁসুলি অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল জানান, আজ বুধবার রাষ্ট্রপক্ষ এ মামলার আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ ও ঘটনায় তাদের সম্পৃক্তার বিভিন্ন তথ্য-প্রমাণ বিষয়ে যুক্তি পেশ করেন।
রাষ্ট্রপক্ষের প্রধান কৌঁসুলি সিনিয়র অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান যুক্ততর্কের সূচনা বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা এবং বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের এক সন্ত্রাসবিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলা চালিয়ে ২৪ জনকে হত্যার ঘটনা একই সূত্রে গাঁথা। তিনি বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত শক্তিই আওয়ামী লীগকে ও জাতিকে নেতৃত্ব শূন্য করতে এসব হামলা ও ষড়যন্ত্র করছে। ২১ আগস্ট গ্রেনেড হামলা বিএনপি-জামায়াত জোট সরকারের প্রত্যক্ষ মদদে হয়েছে।
বিএনপি-জামায়াতের জোট সরকারের আমলে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের এক সন্ত্রাসবিরোধী সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলার ঘটনা ঘটে। ওই নৃশংস হামলায় ২৪ জন নিহত ও ৫ শতাধিক লোক আহত হয়। নিহতদের মধ্যে ছিলেন তৎকালীন মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও প্রয়াত রাষ্ট্রপতি জিল্লুর রহমানের পত্ন আইভি রহমান। তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে গেলেও গ্রেনেডের প্রচণ্ড শব্দে তার শ্রবণশক্তিতে আঘাতপ্রাপ্ত হয়। বাসস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ