• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন

সফিপুরে আনসারদের সমাবেশে প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪

গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার সকাল ১০টার দিকে তিনি সমাবেশে যোগ দেন। সেখানে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অভিবাদন গ্রহণ করেন।

নানা আয়োজনে সফিপুরে আনসার ও ভিডিপি অ্যাকাডেমিতে বাহিনীর ৪৪তম জাতীয় সমাবেশ হচ্ছে। উদযাপনে কুচকাওয়াজ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এর আগে, প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে বাংলাদেশ আনসার ও ভিডিপি অ্যাকাডেমি প্রাঙ্গণে নানা কর্মসূচি ও প্রস্তুতি নেয়া হয়। বর্ণিল সাজে সাজানো হয়েছে অ্যাকাডেমির চারপাশও।

পদক বিতরণ, প্রধানমন্ত্রীর ভাষণ, সংঘবদ্ধ মার্চ ও কুচকাওয়াজের পরা অনুষ্ঠান শেষ হবে বলে আশা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী এখানে বিভিন্ন প্রকল্পও উদ্বোধন করবেন। এছাড়া ৪৪তম সমাবেশের কেক কাটা হবে। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন থাকবে।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে কঠোর নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। আনসার ভিডিপি অ্যাকাডেমি সংশ্লিষ্ট এলাকায় অবস্থিত কিছু কারখানা বন্ধ রাখার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আগেই বার্তা পাঠানো হয়েছে। এছাড়াও সড়ক-মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন রয়েছে।

সমাবেশে উপস্থিত আছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সিনিয়র সচিব মো: মোস্তাফিজুর রহমান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল একেএম আমিনুল হক, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো: নাজিম উদ্দিন, আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট মো: নূরুল হাসান ফরিদী, বাহিনীর উপমহাপরিচালক, অন্যান্য কর্মকর্তা ও আনসার-ভিডিপির সদস্যরা।

এছাড়া আরো উপস্থিত আছেন মন্ত্রিপরিষদের সদস্যরা, সংসদ সদস্য, মন্ত্রিপরিষদ সচিব, তিন বাহিনী প্রধান, সিনিয়র সচিবসহ বিভিন্ন বাহিনীর প্রধানরা।

অপরদিকে কূটনৈতিক ব্যক্তি, সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ঊর্ধ্বতন ব্যক্তিরা আমন্ত্রিত হয়েছেন।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page