• রবিবার, ০৫ মে ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন
শিরোনাম:
বাংলাদেশের তৈরি পোশাক রফতানি করতে দিল্লি বিমানবন্দ ব্যবহারে ভারতীয়দের আপত্তি গণতন্ত্র রক্ষায় নতুন করে গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান পেড়িয়ে গেলো ২৪ ঘণ্টা নেভেনি সুন্দরবনের আগুন, আরো ২-৩ দিন সময় লাগবে ফিলিস্তিনের পক্ষে সব শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ আব্রামস ও ব্রাডলি ট্যাঙ্ক ধ্বংস, এক সপ্তাহে ইউক্রেনের ৪,২৮৭ সেনা নিহত অভিনয়ের সুযোগ পেতে গোপনাঙ্গ দেখাতে বলেন আয়ুষ্মানকে পরিচালক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে: খালিদ মাহমুদ ‘মা’ পদক পাচ্ছেন অভিনেত্রী আনোয়ারা বেগম অপারেশনের নামে টর্চার সেলে পৈশাচিক নির্যাতন করে আনন্দ পেতো মিল্টন প্রয়োজন ২২ হাজার দক্ষ ধাত্রী, আছেন ২৫৫৭

সিরিজ জয়ের মিশনে ইতিহাস ডাকছে বাংলাদেশকে

নিউজ ডেস্ক
আপডেটঃ : শনিবার, ৯ মার্চ, ২০২৪
ফাইল ছবি

বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বৈরথ মানেই এখন অন্যরকম উত্তেজনা, কেউ যেন কাউকে একবিন্দু ছাড় দিতে রাজি নয়। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে দুইশর ওপর রান করেও তাই স্বস্তিতে ছিল না শ্রীলঙ্কা। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর বাংলাদেশ হেরে যায় ৩ রানে।

সিরিজে পিছিয়ে পড়া বাংলাদেশ দ্বিতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায়। এবার আর হাড্ডাহাড্ডি লড়াই নয়, হেসেখেলে লঙ্কানদের ৮ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফেরে স্বাগতিকরা। তবে একপেশে সেই ম্যাচেও সৌম্য সরকারের আউটের সিদ্ধান্ত বদলে নেওয়া নিয়ে ছড়িয়েছে উত্তেজনা।

উত্তেজনার সে আগুন জ্বলে উঠতে পারে আজ শনিবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতেও। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বিকেল সাড়ে ৩টা থেকে শুরু এই ম্যাচটি আবার পরিণত হয়েছে অঘোষিত ফাইনালে। দুই দলেরই সিরিজ জয়ের ম্যাচ, লড়াইটা তাই হবে মরণপণ।

শুধু সিরিজ জয় নয়, বাংলাদেশের জন্য এই ম্যাচটি আরও একটি কারণে মহাগুরুত্বপূর্ণ। লঙ্কানদের বিপক্ষে অনেক দ্বৈরথ জিতলেও কখনো টি-টোয়েন্টি সিরিজ জেতা হয়নি। এবার টাইগারদের সামনে ইতিহাস গড়ার হাতছানি।

গত দশ বছরে শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি সিরিজ খেলেছে বাংলাদেশ। কিন্তু এখন পর্যন্ত তাদের বিপক্ষে কোনো সিরিজই জিততে পারেনি তারা। এবার ভালো সুযোগ দেখছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে।

শ্রীলঙ্কাকে ভালো দল মানলেও ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি পরিষ্কার বলে দিলেন, তার দল সিরিজ জয়ের পথেই আছে।

হাথুরুসিংহে বলেছেন, ‘আগের ম্যাচে আমরা যেভাবে ব্যাটিং-বোলিংয়ে আমাদের পরিকল্পানগুলো বাস্তবায়ন করেছি, এক কথায় সেটাকে নিখুঁত বলা যায়। আমরা এই সিরিজ জয়ের পথেই আছি। কিন্তু সিরিজ জিততে হলে আমাদের অন্যান্য বিষয় বিবেচনা করতে হবে। এটা দিনের ম্যাচ। এখানে অনেক কিছু সম্পর্কে সচেতন থাকতে হবে। যদি আমরা আমাদের ম্যাচের পরিকল্পনাগুলো বাস্তবায়ন করতে পারি, তাহলে অবশ্যই আমাদের সিরিজ জয়ের দারুণ সুযোগ তৈরি হবে। সেই সঙ্গে এটাও মনে রাখতে হবে, শ্রীলঙ্কা ভালো টি-টোয়েন্টি দল।

লঙ্কান সাংবাদিকের করা এক প্রশ্নের জবাবে হাথুরুসিংহে আরও একবার বলেন, ‘হ্যাঁ, আমরা এমন কিছুর সামনে দাঁড়িয়ে, যা আগে করতে পারিনি। ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে আমরা। হাসারাঙ্গাও খেলবে কাল (শনিবার), আমরা তাকে মোকাবিলা করতে প্রস্তুত আছি।

নিষেধাজ্ঞা কাটিয়ে হাসারাঙ্গা ফিরলেও লঙ্কানরা আজ পাবে না তাদের গতিতারকা মাথিসা পাথিরানাকে। দ্বিতীয় টি-টোয়েন্টিতে বোলিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েছেন এই পেসার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ