• সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ হৃদয়-রিয়াদের ব্যাটে জিতল ইসরায়েলে আলজাজিরার সম্প্রচারমাধ্যম বন্ধ, পুলিশের হামলা ও ক্যামেরা ভাঙচুর রাজধানীতে দিনে গড়ম থাকলেও রাতে স্বস্তরি বৃষ্টি বাংলাদেশের তৈরি পোশাক রফতানি করতে দিল্লি বিমানবন্দ ব্যবহারে ভারতীয়দের আপত্তি গণতন্ত্র রক্ষায় নতুন করে গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান পেড়িয়ে গেলো ২৪ ঘণ্টা নেভেনি সুন্দরবনের আগুন, আরো ২-৩ দিন সময় লাগবে ফিলিস্তিনের পক্ষে সব শিক্ষাপ্রতিষ্ঠানে পতাকা উত্তোলন করবে ছাত্রলীগ আব্রামস ও ব্রাডলি ট্যাঙ্ক ধ্বংস, এক সপ্তাহে ইউক্রেনের ৪,২৮৭ সেনা নিহত অভিনয়ের সুযোগ পেতে গোপনাঙ্গ দেখাতে বলেন আয়ুষ্মানকে পরিচালক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে: খালিদ মাহমুদ

ভারতে বেটিংকাণ্ডের তদন্তে মিলল সাকিবের বোনের নাম

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১০ মার্চ, ২০২৪

ভারতে বেটিং কেলিঙ্কারির তদন্তে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ছোট বোন জান্নাতুল হাসানের নাম সামনে এসেছে। ভারতীয় গণমাধ্যমের খবরে প্রকাশ করা হয়, জান্নাতুল হাসান 11wicket.com নামে একটি অনলাইন বেটিং অ্যাপে বিনিয়োগ করেছেন। খবর ইন্ডিয়া টুডের।

শনিবার (৯মার্চ) রাতে ইন্ডিয়া টুডের অনলাইনে এবং রোববার (১০ মার্চ) ‘আজ তাক’–এর অনলাইনে প্রকাশিত এ–সংক্রান্ত প্রতিবেদনে বলা হয়েছে, মহাদেব বেটিং অ্যাপ তদন্তে গ্রেপ্তার করা হয়েছে দুই ব্যবসায়ী গিরিশ তালরেজা ও সুরুজ চোখানিকে। তদন্তকারী সংস্থা ইডি সূত্র জানিয়েছে, সুরুজ চোখানি কাঠমান্ডুতে একটি ক্যাসিনোয় ৪০ কোটি টাকা বিনিয়োগ করেছিলেন। এর পাশাপাশি তিনি বাংলাদেশে 11wicket.com নামের একটি বেটিং অ্যাপে বিনিয়োগ করেন। এতে তার অংশীদার ছিলেন বাংলাদেশের তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের বোন জান্নাতুল হাসান।

এ বিষয়ে বাংলাদেশে সাইবার অপরাধ নিয়ে কাজ করেন, এমন একাধিক সংস্থার কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবরটি এখনও তাদের নজরে আসেনি।

এ–সংক্রান্ত কোনো অভিযোগ বা তথ্যও এখনো পাননি বলে জানান ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম।

দেশে সাইবার নিরাপত্তা নিয়ে কাজ করে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের প্রকল্প বিজিডি ই-গভ সার্ট। সার্ট সূত্রও বলছে, 11wicket.com নামের অনলাইন বাজির এই অ্যাপ সম্পর্কে তাদের ধারণা নেই।

অনলাইন বেটিং অ্যাপে বোনের যুক্ততার এই অভিযোগ নিয়ে সাকিব আল হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে চাননি। এ বিষয়ে বক্তব্য জানতে তার বোন জান্নাতুলের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

উল্লেখ্য, সাকিব আল হাসানও এর আগে আলোচনায় এসেছিলেন স্পট ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দুর্নীতি দমন ইউনিটকে না জানানোয়। যার জন্য তিনি ২০১৯ সালের অক্টোবরে এক বছরের জন্য ক্রিকেটে নিষিদ্ধ হয়েছিলেন। ২০২২ সালে বেটিং–সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বেট উইনার নিউজের পণ্যদূত হয়েও বিতর্কে জড়ান তিনি। পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চাপে সাকিব সেই চুক্তি থেকে সরে আসেন।

সাকিব আল হাসান গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মাগুরা-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ