• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন

ইনসাফ বারাকাহ হাসপাতালে ১৫ দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প

নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন, মহান স্বাধীনতা দিবস ও বিশ্ব কিডনি দিবস উপলক্ষে ১৫ দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করছে রাজধানীর মগবাজারের ইনসাফ বারাকাহ কিডনি হাসপাতাল। এসময় মাত্র ১ হাজার টাকায় স্বাস্থ্য চেকআপ করা যাবে। হাসপাতালের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন বলেন, আজ ১৪ মার্চ বিশ্ব কিডনি দিবস উপলক্ষে বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত প্রতিদিন রোগী দেখা হবে। ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসকে সামনে রেখে আমরা আয়োজন করতে যাচ্ছি, বিভিন্ন চিকিৎসা সেবামূলক কার্যক্রম। ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষেও নানান স্বাস্থ্য সেবামূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

তিনি জানান, ১৪ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ দেবেন। কিডনি সম্পর্কিত ইউরিন আরই এবং সিরাম ক্রিয়েটিনিন পরীক্ষা ফ্রি করা হবে। মাত্র ১০০০ টাকার প্যাকেজে (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, ইউরিন আরই এবং সিরাম ক্রিয়েটিনিন) হেলথ চেকআপ করা হবে।

এই ক্যাম্পেইনের আওতায় বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ছাড় দেয়া হবে। প্রায় ৫০% ছাড়ে প্যাকেজে কিডনির পাথরের অপারেশন করা হবে। ৫ (পাঁচ) জন হতদরিদ্র রোগীকে এক বছর পর্যন্ত ডায়ালাইসিস ফ্রি করা হবে। ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে শিশু বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা বিনামূল্যে রোগী দেখা হবে। শিশুদের ব্লাড গ্রুপিং পরীক্ষা ও প্রস্রাবের ইনফেকশন নির্ণয় ইউরিন আরই পরীক্ষা ফ্রি করা হবে (১২ বছরের নিচে)। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে বিভিন্ন বিষয়ের বিশেষজ্ঞ ডাক্তারদের দ্বারা বিনামূল্যে রোগী দেখা হবে। ডেন্টাল চেকআপ ফ্রি করা হবে।

হাসপাতালের পাবলিক রিলেশন অফিসার মো. সোহরাব আকন্দ জানান, চিকিৎসা ক্যাম্প চলাকালীন রেজিস্ট্রেশনভুক্ত রোগীদের জন্য উপরোক্ত সুবিধাগুলো প্রযোজ্য হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ