• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

বড় পরাজয়ের দুঃস্মৃতি ভুলে ফের নির্বাচনের মাঠে মাহি

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ১৭ মার্চ, ২০২৪

গেল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিয়ে বড় ব্যবধানে হেরেছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। তার জামানত বাজেয়াপ্ত হয়। সেই দুঃস্মৃতি ভুলে আবারও ভোটের মাঠে নামতে চলেছেন মাহি। এবার তিনি লড়বেন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে।

সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন নায়িকা। বলেন, শিল্পী সমিতির আসন্ন ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে মিশা-ডিপজল প্যানেল থেকে অংশ নেবেন তিনি। কারণ হিসেবে মাহি বলেন, ‘এই প্যানেলে গুণী সব শিল্পীরা আছেন। তাই এ প্যানেলের প্রতি দুর্বলতা বেশি।

নায়িকা বলেন, ‘আমার যেকোনো বিপদে যাকে আমি পাশে পাবো, তাদেরকেই তো সবসময় সাপোর্ট করব।’ তার দাবি, ‘যখন যে সমস্যা হয়েছে মিশা ভাইদের ফোন করা মাত্রই তারা এগিয়ে এসেছেন। রিয়াজ ভাইকেও পাশে পেয়েছি। কিন্তু অন্য কাউকে কখনো পাশে পাইনি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় শিল্পী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক চিত্রনায়িকা নিপুণ আক্তার মন্তব্য করেন, ‘মাহি যদি শিল্পী সমিতির নির্বাচন করতো, তাহলে তাকে জাতীয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হওয়া লাগতো না। শিল্পী সমিতির নির্বাচন করলে সেটা জাতীয় নির্বাচনে কাজে লাগাতে পারতো।

নিপুণের এমন মন্তব্যর পর শিল্পী সমিতির নির্বাচন নিয়ে মাহি নতুন করে ভাবছেন বলে জানান। বলেন, তিনি (নিপুণ) সিনিয়র শিল্পী, যেহেতু বলেছেন এ জন্যই নির্বাচন নিয়ে বেশি চিন্তাভাবনা করছি। তার এ কথার জন্য নির্বাচনে আসার সম্ভাবনা বেশি।’

অভিযোগের সুরে মাহি বলেন, ‘জাতীয় সংসদ নির্বাচনের সময় আমি কাউকে পাশে পাইনি। একমাত্র ফেরদৌস ভাই ফোন করেছিলেন। তিনি অনেক বড় মনের পরিচয় দিয়েছিলেন।

প্রসঙ্গত, এবার নিজেকে সাধারণ সম্পাদক এবং মিশা সওদাগরকে সভাপতি প্রার্থী ঘোষণা দিয়ে একটি বড় প্যানেল গড়েছেন ‘মুভি লর্ড’ খ্যাত মনোয়ার হোসেন ডিপজল। সেই প্যানেল থেকেই নির্বাচন করবেন মাহিয়া মাহি। নিপুণের প্যানেলের ডিএ তায়েব, নানা শাহ এবং শাহনুরও ভিড়েছেন এই প্যানেলে।

অন্যদিকে, একটি প্যানেল দিচ্ছেন নিপুণ আক্তারও। তিনি এবারও সাধারণ সম্পাদক পদে লড়বেন।

তবে যোগ্য কোনো সভাপতি প্রার্থী খুঁজে পাচ্ছেন না নিপুণ। শোনা যাচ্ছে, তার প্যানেল থেকে প্রবীণ খল অভিনেতা আহমেদ শরীফ হবেন সভাপতি প্রার্থী। যিনি এর আগে রেকর্ড চারবার চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি এবং তিনবার সাধারণ সম্পাদক ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৭ এপ্রিল এফডিসিতে অনুষ্ঠিত হবে শিল্পী সমিতির নির্বাচন। এদিন সকাল ১০টা থেকে শুরু হবে ভোটগ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকাল ৫টা পর্যন্ত। এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন প্রযোজক নেতা ও অভিনেতা খোরশেদ আলম খসরু।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ