• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

গাজায় ইসরায়েলি বিমান হামলায় নিহত ২০

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

গাজা উপত্যকার কেন্দ্রীয় অংশে ইসরায়েলি বিমান হামলার পর সন্তানদের নিয়ে নিরাপদ স্থানের খোঁজে ছুটছেন এক নারী/ ছবি: এএফপি


ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপ্যতকা ও মিশরীয় সীমান্তবর্তী রাফাহ শহরে মঙ্গলবার (১৯ মার্চ) ভোরে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে ২০ ফিলিস্তিনি নিহত ও অনেকে আহত হয়েছেন। গাজার স্বাস্থ্য কর্মকর্তাদের বরাতে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানায়।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, রাফাহ শহর ও গাজা উপত্যকার কেন্দ্রীয় অংশে বিমান হামলা চালায় ইসরায়েলি বাহিনী। এর মধ্যে রাফাহ শহরে চালানো হামলায় ১৪ জন নিহত হন। অন্যদিকে, মধ্য গাজার আল-নুসেইরাত শরণার্থী শিবিরের একটি অংশে পৃথক বিমান হামলায় আরও ছয়জন প্রাণ হারান। উভয় ঘটনায় আহত হয়েছেন আরও অনেকে।

এদিকে, গাজা শহর থেকে প্রায় ১৪ কিলোমিটার দক্ষিণে মধ্য গাজার দেইর আল-বালাহ শহরেও বোমা হামলা চালিয়েছে ইসরায়েল। সেখানকার শরণার্থী শিবিরে অবস্থানরত বাসিন্দারা দাবি করেছেন, সোমবার (১৮ মার্চ) দিনগত বজ্রপাতের সঙ্গে বিস্ফোরণের শব্দও শুনতে পেয়েছেন।

শাবান আবদেল-রউফ নামক এক বাসিন্দা বলেছেন, আমরা এখন বজ্রপাত ও বোমা হামলার শব্দের মধ্যে পার্থক্য করতে পারছি না। আগে আমরা বৃষ্টির জন্য অপেক্ষা করতাম। বৃষ্টি হতে দেরি হলে আল্লাহর কাছে প্রার্থনা করতাম। অথচ এখন আমরা বৃষ্টি না হওয়ার জন্য প্রার্থনা করি, কারণ বাস্তুচ্যুত মানুষ নিদারুণ দুর্দশার মধ্যে রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ