• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:০৯ অপরাহ্ন

বিচারিক বিষয়ে ‘নির্লজ্জ হস্তক্ষেপ’, ৬ বিচারপতির চিঠিতে পাকিস্তানে তোলপার

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২৭ মার্চ, ২০২৪
বিচারিক বিষয়ে 'নির্লজ্জ হস্তক্ষেপ’, ৬ বিচারপতির চিঠিতে পাকিস্তানে তোলপার

পাকিস্তানের গোয়েন্দা যন্ত্র দ্বারা বিচারিক বিষয়ে হস্তক্ষেপের বিরুদ্ধে ইসলামাবাদ হাইকোর্টের (আইএইচসি) ছয় বিচারপতির করা অভিযোগের তদন্তের জন্য বুধবার বিভিন্ন মহল থেকে আহ্বান জানানো হয়েছে।

মঙ্গলবার, আইএইচসি’র মোট আটজন বিচারপতির মধ্য ছয়জনই সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল (এসজেসি) সদস্যদের কাছে একটি চমকপ্রদ চিঠি লিখেছেন। সেখানে তাদের আত্মীয়দের অপহরণ এবং নির্যাতনের পাশাপাশি তাদের বাড়ির ভিতরে গোপন নজরদারির মাধ্যমে বিচারকদের চাপ দেয়ার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।

এসজেসি সদস্যদের উদ্দেশে চিঠিটি লেখা হয়েছে। এসজেসি সদস্যরা হলেন পাকিস্তানের প্রধান বিচারপতি (সিজেপি) কাজী ফয়েজ ঈসা, সুপ্রিম কোর্টের বিচারপতি মনসুর আলি শাহ ও মুনিব আখতার, আইএইচসি প্রধান বিচারপতি আমের ফারুক এবং পেশোয়ার হাইকোর্টের প্রধান বিচারপতি মোহাম্মদ ইব্রাহিম খান। এছাড়াও চিঠিতে প্রশ্ন করা হয়েছে যে, ‘ভীতি প্রদর্শন’ এবং বিচারকদের জবরদস্তি করার পেছনে রাষ্ট্রীয় নীতি রয়েছে কিনা।

ছয় বিচারক ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) অপারেটিভদের হস্তক্ষেপের অভিযোগের তদন্তের জন্য সাবেক আইএইচসি বিচারক শওকত আজিজ সিদ্দিকীর দাবিকেও সমর্থন করেছিলেন। সূত্র: ডন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ