• সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:০০ অপরাহ্ন
শিরোনাম:

চেয়ারম্যান–এমডির পদত্যাগ, সোশ্যাল ইসলামী ব্যাংকে পরিবর্তন

আপডেটঃ : সোমবার, ৩০ অক্টোবর, ২০১৭

বেসরকারি খাতের সোশ্যাল ইসলামী ব্যাংকে বড় পরিবর্তন হয়েছে। ব্যাংকটির চেয়ারম্যান, নির্বাহী কমিটির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদত্যাগ করেছেন।

নতুন চেয়ারম্যান হিসাবে দায়িত্ব নিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ। নতুন এমডি হয়েছেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অতিরিক্ত এমডি কাজী ওসমান আলী। এ ছাড়া নির্বাহী কমিটির নতুন চেয়ারম্যান এনআরবি গ্লোবাল ব্যাংকের ভাইস চেয়ারম্যান বেলাল আহমেদ।

যোগাযোগ করা হলে আনোয়ারুল আজিম আরিফ আজ সোমবার প্রথম আলোকে বলেন, ব্যাংকটির সভাতে এসব পরিবর্তন এসেছে। আগের চেয়ারম্যান, নির্বাহী কমিটির চেয়ারম্যান ও এমডি পদত্যাগ করেছেন।

রাজধানীর ওয়েস্টিন হোটেলে কড়া নিরাপত্তা ব্যবস্থার মধ্যে সোমবার এক বিশেষ সভায় এসব সিদ্ধান্ত হয়। তবে ওই সভাতে ব্যাংকটির চেয়ারম্যান রেজাউল হক, নির্বাহী কমিটির চেয়ারম্যান আনিসুল হক, এমডি শহীদ হোসেন উপস্থিত ছিলেন না। সভায় ফার্স্ট সিকিউরিটি ব্যাংক ও এসআলম গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ সাইফুল আলমকে উপস্থিত থাকতে দেখা গেছে।

গত দুই মাসে ব্যাংকটির প্রায় ৪০ শতাংশ শেয়ার ক্রয় করে এসআলম গ্রুপ। নিজের নামে ও বিভিন্ন নতুন নতুন প্রতিষ্ঠানের নামে শেয়ার কেনে গ্রুপটি। এরপর আজ বিশেষ ওই সভাতে ব্যাংকটির পরিচালনা ও ব্যবস্থাপনায় পরিবর্তন আসল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ