• মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৫:১২ অপরাহ্ন

সেই কামিন্দু আইসিসির মাস সেরা

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৮ এপ্রিল, ২০২৪
ছবি: ফেসবুক

‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচিত হয়েছেন সদ্য বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের সেরা খেলোয়াড় শ্রীলংকার ব্যাটার কামিন্দু মেন্ডিস। মার্চের সেরা হওয়ার লড়াইয়ে তিনি পেছনে ফেলেছেন নিউজিল্যান্ডের ম্যাট হেনরি ও আয়ারল্যান্ডের মার্ক অ্যাডায়ারকে।

নারী ক্রিকেটে মার্চের সেরা হয়েছেন ইংল্যান্ডের মার্ক বাউচির। তার সাথে সেরার তালিকায় মনোনয়ন পেয়েছিলেন অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার ও নিউজিল্যান্ডের অ্যামেলিয়া কার।

এক বিবৃতিতে রোববার গেল মাসের সেরা পুরুষ ও নারী ক্রিকেটারের নাম প্রকাশ করে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গেল মাসে বাংলাদেশ সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি কামিন্দু। মাত্র ৬৮ রান করেন তিনি। তবে টেস্ট সিরিজে নিজের সেরাটা উজাড় করে দেন।

সিলেটে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৫৭ রানে শ্রীলংকার ৫ উইকেট পতনের পর ক্রিজে আসেন কামিন্দু। ষষ্ঠ উইকেটে অধিনায়ক ধনাঞ্জয়া ডি সিলভার সাথে ২০২ রানের জুটি গড়ে দলকে লড়াইয়ে ফেরান তিনি। ঐ ইনিংসে ১০২ রানের লড়াকু ইনিংস খেলেন কামিন্দু।

ম্যাচের দ্বিতীয় ইনিংসেও বিপর্যয়ের মুখে ক্রিজে এসে আবারও সেঞ্চুরি তুলে নেন কামিন্দু। ১২৬ রানে ষষ্ঠ উইকেট পতনের পর আবারও অধিনায়ক ধনাঞ্জয়াকে নিয়ে ১৭৩ রানের জুটি গড়ে বাংলাদেশকে ৫১১ রানের টার্গেট ছুঁড়ে দিতে বড় অবদান রাখেন তিনি। এবার ১৬৪ রান করেন কামিন্দু। বিশ্বের প্রথম ব্যাটার হিসেবে সাত বা এর পর ব্যাটিংয়ে নেমে টেস্টের দুই ইনিংসেই সেঞ্চুরি বিশ্ব রেকর্ড গড়েন কামিন্দু।

প্রথম টেস্টের চট্টগ্রামে দ্বিতীয় ম্যাচেও পারফরমেন্সের ধারা অব্যাহত রাখেন কামিন্দু। অল্পের জন্য সেঞ্চুরি মিস করেন প্রথম ইনিংসে অপরাজিত ৯২ রান করা এই ব্যাটার। বল হাতে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নিয়ে ঐ ম্যাচের সেরা খেলোয়াড় হন কামিন্দু। সিরিজে ৩৬৭ রান ও ৩ উইকেট শিকারে সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেন তিনি।

কামিন্দুর দুর্দান্ত নৈপুন্যে বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে জিতে নেয় শ্রীলংকা।

গেল মাসে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৫৫ দশমিক ৭৫ গড়ে ২২৩ রান করেন বাউচির। তার ব্যাটিং দৃঢ়তায় কিউইদের মাটিতে ৪-১ ব্যবধানে সিরিজ জিতে ইংল্যান্ড।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ