• বুধবার, ০১ মে ২০২৪, ১১:৫৮ অপরাহ্ন

বাংলাদেশ ক্রিকেটে সহযোগিতা করবে আর্জেন্টিনাকে

নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

বাংলাদেশের জাতীয় খেলা কাবাডি ও অন্যতম প্রধান জনপ্রিয় খেলা ক্রিকেট। এ দুটি খেলার উন্নয়নে বাংলাদেশের কাছে সহযোগিতা চেয়েছে ফুটবলের দেশ আর্জেন্টিনা। বাংলাদেশ মেসি-ম্যারাডোনার দেশে ক্রিকেট ও কাবাডির উন্নয়নে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছে।

বৃহস্পতিবার যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপনের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেছেন আর্জেন্টিনার রাষ্ট্রদূত মার্সেলো সি সেসা। তখন আর্জেন্টিনার রাষ্ট্রদূত ও বাংলাদেশের ক্রীড়ামন্ত্রী দুই দেশের খেলাধুলার উন্নয়নে পরস্পরের সহযোগিতা নিয়ে কথা বলেছেন।

সৌজন্য সাক্ষাত শেষে যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন বলেন, ‘তারা (আর্জেন্টিনা) আমাদের কাছে ক্রিকেটের সহযোগিতা চেয়েছে। আমি তাদের নিশ্চয়তা দিয়েছি কিউরেটর থেকে শুরু করে যা প্রয়োজন আমরা দিতে প্রস্তুত। প্রয়োজনে আমাদের ক্রিকেটাররাও সেখানে গিয়ে খেলবে। ক্রিকেটের পাশাপাশি তারা কাবাডি নিয়েও আগ্রহ প্রকাশ করেছে। বাংলাদেশের জাতীয় খেলায় তারা একবার অংশ নিয়েছিল। আমরা কাবাডিতেও তাদের সহায়তা করতে পারি।’

বাংলাদেশ ক্রিকেট ও কাবাডিতে সহায়তা দেয়ার পাশাপাশি ফুটবল এবং হকিতে আর্জেন্টিনার সাহায্য প্রত্যাশা করেছে। বিশেষ করে ফুটবলে জোর দিয়েছেন নাজমুল হাসান পাপন, ‘ফুটবলে তারা বিশ্বচ্যাম্পিয়ন। অনেক ঐতিহ্য তাদের। আমরা তাদের কাছ থেকে কোচ নিতে পারি। আবার আমাদের ছেলে-মেয়েরা ওখানে গিয়ে প্রশিক্ষণ নিতে পারে। হকিতে আমাদের সম্ভাবনা রয়েছে। আবার তারাও হকিতে বিশ্বমানের। হকি নিয়ে তাদেরও আগ্রহ আছে। আমরা তাদের কী দিতে পারি, আবার তাদের কাছ থেকে আমরা কী নিতে পারি, তার বিস্তারিত আমরা একে অন্যকে দেব। এরপর মূলত কাজ শুরু হবে।

আর্জেন্টিনা রাষ্ট্রদূত মারসেলো সি উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘সমঝোতা স্বাক্ষরের পর এটিই প্রথম আনুষ্ঠানিক সভা। অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি। অবশ্যই ফুটবল সেখানে প্রাধান্য পেয়েছে। এছাড়া আমরা ক্রিকেট ও হকিতে এগোতে চাই সেটাও জানিয়েছি।

এক বছর আগে সমঝোতা স্বাক্ষর হলেও তেমন কার্যকরি পদক্ষেপ না হওয়ার কারণ সম্পর্কে রাষ্ট্রদূত বলেন, ‘আর্জেন্টিনা ও বাংলাদেশ দুইদিকেই নির্বাচন ছিল। আমরা এখন দুই দেশ ক্রীড়ার মাধ্যমে আরো কাছাকাছি আসতে চাই।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ