• বুধবার, ০৮ মে ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন
শিরোনাম:
যুদ্ধবিরতি প্রস্তাবে হামাস রাজি হওয়ায় অবাক হয়েছে ইসরাইল রাষ্ট্রপতির কাছে ‘বীর মুক্তিযোদ্ধা’ খচিত নতুন ‘স্মার্ট এনাইডি’ হস্তান্তর ইসি’র চেয়ারম্যানের বিরুদ্ধে আশ্রয়ণের ৮০ ঘর বিক্রির অভিযোগ ইউক্রেনে সেনা পাঠানো হবে না, ফের জানাল যুক্তরাষ্ট্র জনগণের সম্পদ লুটপাটে বারবার ডামি নির্বাচন : রিজভী রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে আহত শিশুর মৃত্যু রোহিঙ্গাদের জন্য তহবিল গঠনে নতুন অংশীদার খুঁজুন : আইওএমের উদ্দেশে প্রধানমন্ত্রী ধানখেত থেকে গৃহবধূর গলাকাটা লাশ উদ্ধার কারও একার পক্ষে ডেঙ্গু মোকাবেলা সম্ভব না: স্বাস্থ্যমন্ত্রী মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে এলো ১২৮ বিজিপি

হামাসের সাথে যে আলোচনা হলো এরদোগানের

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২১ এপ্রিল, ২০২৪

গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের সাথে শনিবার আলোচনা হয়েছে তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যিপ এরদোগানের। এসময় ফিলিস্তিনি ঐক্যের ওপর বিশেষ জোর দেন এরদোগান।

ইস্তাম্বুলের দোলমাবাচ অফিসে হামাস পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়ার নেতৃত্বাধীন হামাস প্রতিনিধিদলের সাথে এই বৈঠকে তুরস্কের একটি দলও উপস্থিত ছিল। বৈঠকটি হয় রুদ্ধদ্বারভাবে।

দু’পক্ষের মধ্যে আলোচনায় গাজা ও ফিলিস্তিনি ভূখণ্ডে ফিলিস্তিনিদের বিরুদ্ধে ইসরাইলি হামলা, গাজায় পর্যাপ্ত এবং বাধাহীন মানবিক সহায়তা সরবরাহ করা এবং এই অঞ্চলে সুষ্ঠু ও টেকসই শান্তি নিয়ে আলোচনা করা হয়।

প্রেসিডেন্ট এরদোগান বলেন, ঐক্য হলো ফিলিস্তিনিদের জন্য অতিগুরুত্বপূর্ণ বিষয়। এটি হবে ইসরাইলের বিরুদ্ধে সবচেয়ে শক্তিশালী জবাব। তিনি বলেন, ইসরাইল এবং এর মিথ্যা প্রপাগান্ডার বিরুদ্ধে বৈশ্বিক সমাজের কাছে ফিলিস্তিনি জনগণ এবং তাদের ন্যায়সঙ্গত অধিকারগুলো তুলে ধরতে হবে আরো বেশি করে।

এরদোগান কঠোরভাবে ইসরাইলের সমালোচনা করেন। তিনি ৭ অক্টোবর থেকে গাজায় ‘হত্যাযজ্ঞ’ চালানোর জন্য ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর তীব্র সমালোচনা করেন।

এরদোগানের মন্তব্যকে স্বাগত জানান হামাসের নেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ