• বুধবার, ২৯ মে ২০২৪, ০৮:০২ পূর্বাহ্ন
শিরোনাম:
যে কারনে ইউরোপের তিন দেশ ফিলিস্তিনকে স্বীকৃতি দিলো, রোহিঙ্গাদের খেয়ে ফেলতো খাদ্য উৎপাদন না বাড়লে, কুকুরের সাথে করতো কাড়াকাড়ি: ব্রি’র ডিজি বঙ্গবন্ধু শিল্পনগরী পরিবেশ রক্ষা করেই বাস্তবায়িত হবে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে শাবনূরের আহ্বান, আইএমও মহাসচিব ঢাকা সফরে আসছেন কাল নিউইয়র্কের রাস্তায় দেশের পতাকা হাতে মৌসুমী মাদক বিরোধী অভিযানে ৪শ বোতল ফেনসিডিল উদ্ধার, আটক ৩ তদবিরের টাকা ফেরত না পেয়ে পিটিয়ে হত্যা করলেন চাচা শ্বশুরকে, ভারতীয় অধিনায়কের স্ত্রীর সংহতি প্রকাশ ফিলিস্তিনিদের প্রতি  ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্ত বাঁধ দ্রুত মেরামতের নির্দেশ প্রধানমন্ত্রীর

অধূমপায়ীদের জন্য ৬ দিন বেশি ছুটি!

আপডেটঃ : বুধবার, ১ নভেম্বর, ২০১৭

জাপানের একটি কোম্পানিতে অধূমপায়ীদের জন্য ৬ দিন বেশি ছুটি রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। ধূমপায়ী সহকর্মীদের চেয়ে অফিসে বেশি কাজ করা নিয়ে প্রায়ই তর্কবিতর্ক করেন অধূমপায়ীরা। তাদের এই তর্ক যে আদতেই ফেলনা নয়, তা প্রমাণ করল জাপানের প্রতিষ্ঠান পিয়ালা ইনকরপোরেশন।

প্রতিষ্ঠানটি অধূমপায়ী কর্মীদের জন্য বার্ষিক ছুটি ছয় দিন বেশি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। খবর টেলিগ্রাফের।

পিয়ালা ইনকরপোরেশনের মুখপাত্র হিরোতাকা মাৎসুশিমা জানান, তাদের প্রতিষ্ঠানে ধূমপানের বিরতির কারণে কাজে ব্যাঘাত সৃষ্টি হচ্ছে বলে অভিযোগ করেন অধূমপায়ী কর্মীদের প্রতি চারজনের একজন। বিষয়টি প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) তাকাও আসুকাকে জানানো হয়। পরে তিনি অধূমপায়ীদের অতিরিক্ত ছুটি দেয়ার সিদ্ধান্ত নেন।

চলতি বছরের সেপ্টেম্বর থেকেই ওই সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। টোকিওতে অবস্থিত ওই প্রতিষ্ঠানের কর্মীরা প্রতিবার ধূমপানের জন্য কমপক্ষে ১৫ মিনিট করে সময় নেন। নতুন এই উদ্যোগ কর্মীদের ধূমপান ছাড়তেও সাহায্য করবে বলে জানান সিইও তাকাও আসুকা। এর আগে জুলাইয়ে টোকিওর গভর্নর ইউরিকো কোইকে শহরটিতে প্রকাশ্যে ধূমপানের ওপর নিষেধাজ্ঞার পরিকল্পনা নিয়েছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ