• সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:২৩ অপরাহ্ন
শিরোনাম:
পাহাড়ি গর্তে জমে থাকা পানিতে গোসলে নেমে ২ শিশুর মৃত্যু সৌদি আরব তেলের দাম বাড়াল মানিকগঞ্জে নবম শ্রেণির ছাত্রী ঘুরতে গিয়ে ধর্ষণের শিকার  ব্রাজিলে বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ৭৮। চিকিৎসার জন্য বিদেশ যেতে অনুমতি পেলেন আমানউল্লাহ আমান গাজায় ইসরায়েলি আগ্রাসনে পশ্চিমারা স্পষ্ট ভণ্ডামি করছে : মালয়েশিয়ার প্রধানমন্ত্রী সব শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে ফিলিস্তিনের পতাকা উত্তোলন আজ রাফাহতে হামলা করতে চায় ইসরায়েল, বিরোধিতায় যুক্তরাষ্ট্রসহ আন্তর্জাতিক সম্প্রদায়। ইউরোপ সফরে চীনা প্রেসিডেন্ট শি জিনপিং সম্মিলিত চেষ্টায় সুন্দরবনে আগুন নিয়ন্ত্রণে, ক্ষতি নির্ণয়ে কাজ করছে বিশেষজ্ঞ টিম

ইসরায়েলকে কড়া হুঁশিয়ারি দিল ইরান

ইরানে হামলা হলে ইসরায়েলকে নিশ্চিহ্ন করে দেয়া হবে: প্রেসিডেন্ট রাইসি

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
সংগৃহীত ছবি 

ইরানি ভূখণ্ডের ওপর আবারও কোনো হামলা হলে পরিণতি ভয়াবহ হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি। এ সময় তিনি বলেন, ইসরায়েল যদি ইরানের ওপর হামলা চালায় তাহলে ইসরায়েলকে নিশ্চিহ্ন করে দেয়া হবে। খবর সিএনএন’র।

মঙ্গলবার (২৩ এপ্রিল) পাকিস্তান সফরের দ্বিতীয় দিনে পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ের একটি অনুষ্ঠানে এমন হুঁশিয়ারি বাক্য উচ্চারণ করে রাইসি বলেন, যদি ইসরায়েল আবারও ইরানের ওপর হামলা করে তাহলে ইসরায়েল আর থাকবে না।

এর আগে গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরায়েল। ওই হামলার জবাবে ১৩ এপ্রিল রাতে ইসরায়েলকে লক্ষ্য করে তিনশরও বেশি ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরান। কনস্যুলেটে হামলাকে নিজেদের ভূখণ্ডের ওপর হামলা হিসেবে অভিহিত করে ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয় তেহরান।

ইরানি প্রেসিডেন্ট ইসরায়েলকে হুমকি দিয়ে বলেছেন, যদি ইসরায়েল আরেকবার ভুল করে এবং পবিত্র ইরানের সার্বভৌমতাকে লঙ্ঘন করে তাহলে পরিস্থিতি ভিন্ন হবে।

ইরানের বিশাল হামলার পাল্টা জবাব দিতে ইরানের ইস্ফাহানে ছোট হামলা চালায় দখলদার ইসরায়েল। তবে উত্তেজনা থামিয়ে দিতে ইরান বিষয়টি চেপে যায়। এছাড়া ইসরায়েলও আনুষ্ঠানিকভাবে হামলার দায় স্বীকার করেনি।

পরবর্তীতে ইসরায়েলের একটি সূত্র জানায়, তারা ইরানে আরও বড় হামলা চালানোর পরিকল্পনা করেছিল। কিন্তু পরিস্থিতি অন্যদিকে মোড় নিতে পারে এমন ভয় থেকে সিদ্ধান্ত পরিবর্তন করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ