• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন

আইপিএলে প্রথম ক্রিকেটার হিসেবে অবিশ্বাস্য মাইলস্টোন ছুঁলেন ধোনি

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪
মহেন্দ্র সিং ধোনি

রবিবার সানরাইজার্স হায়দারাবাদের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংস দাপুটে জয় তুলে নেয়। এরপরই দুর্দান্ত নজির গড়লেন মহেন্দ্র সিং ধোনি। এই রেকর্ড বিশ্বের আর কোনও ক্রিকেটারের নেই।

যদিও এই ম্যাচে হায়দারাবাদের বিরুদ্ধে ব্যাট হাতে বিশেষ কিছু করে দেখানোর সুযোগ পাননি ধোনি। মাত্র ২টি বল খেলার সুযোগ পান তিনি। ১টি বাউন্ডারি-সহ ৫ রান সংগ্রহ করে অপরাজিত থাকেন মাহি। পরে উইকেটকিপিং করতে নেমে ১টি ক্যাচ ধরা ছাড়া দলের পারফর্ম্যান্সে উল্লেখযোগ্য কোনও অবদান ছিল না তার। তবে এই ম্যাচেই এমন এক রেকর্ড গড়েন ধোনি, যা ক্রিকেট বিশ্বের আর কারও নেই।

ধোনি বিশ্বের প্রথম ও এখন পর্যন্ত একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে ১৫০টি ম্যাচ জয়ের সাক্ষী। ২০০৮ সালের উদ্বোধনী মৌসুম থেকে রিপোর্ট লেখা পর্যন্ত সার্বিকভাবে ২৫৯টি আইপিএল ম্যাচে মাঠে নেমেছেন ধোনি। যার মধ্যে তার দল জিতেছে দেড়শ’ ম্যাচ। রবিবার সানরাইজার্স হায়দারাবাদের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংসের জয়টি ছিল ক্রিকেটার হিসেবে ধোনির ১৫০তম আইপিএল ম্যাচ জয়। সেদিক থেকে ধোনি দুর্দান্ত মাইলস্টোন স্থাপন করেন বলা যায়।
ক্রিকেটার হিসেবে সব থেকে বেশি আইপিএল ম্যাচ জয়ের নিরিখে ধোনির পিছনে দ্বিতীয় স্থানে রয়েছেন তারই সিএসকে সতীর্থ রবীন্দ্র জাদেজা। ২০০৮ থেকে এখনও পর্যন্ত মোট ২৩৫টি আইপিএল ম্যাচে মাঠে নেমেছেন জাদেজা। এর মধ্যে তার দল জিতেছে ১৩৩টি ম্যাচে।

উল্লেখ্য, রবিবার সানরাইজার্স হায়দারাবাদের বিরুদ্ধে জাদেজার ব্যাট করতে নামার সুযোগ হয়নি। তবে ৪ ওভার বল করে ২২ রানের বিনিময়ে ১টি উইকেট তুলে নেন তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ