• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

স্মিথকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দল ঘোষণা

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ১ মে, ২০২৪
ছবি - ইন্টারনেট

আর ৩১ দিন পরই যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, ভারতের পর ষষ্ঠ দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। তবে এই বিশ্বকাপ দল থেকে বাদ পড়লেন তারকা ব্যাটার স্টিভেন স্মিথ। যদিও তা প্রত্যাশিত ছিল। কারণ লম্বা সময় ধরেই টি-টোয়েন্টি দলে সেভাবে সুযোগ পাচ্ছেন না তিনি। গত এক যুগে এই প্রথমবার বিশ্বকাপ মিস করতে যাচ্ছেন স্মিথ।

এদিকে চোটের শঙ্কা থাকলেও মিচেল মার্শকেই অধিনায়ক হিসেবে রাখছেন ক্রিকেট অস্ট্রেলিয়া। এছাড়াও ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মার্কাস স্টয়নিসের মতো ব্যাটাররা দলটির বড় শক্তির জায়গা।

ব্যাটিংয়ের মতো বোলিং আক্রমণেও শক্তিশালী অসিরা। আছেন মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড, প্যাট কামিন্সের মতো তারকা পেসাররা। স্পিনার হিসেবে আছেন গ্লেন ম্যাক্সওয়েল, অ্যাডাম জাম্পা ও অ্যাস্টন অ্যাগারদের মতো পরীক্ষিতরা।

অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি জানিয়েছেন, ‘কয়েকজন খেলোয়াড়, যারা প্রাথমিক দলে সুযোগ পায়নি, তাদের ওপর নজর রাখা হবে। মনে রাখবেন, যদি আমরা দলে পরিবর্তন আনতে চাই, আইসিসির নিয়ম মেনে আমাদের সেটা করার সুযোগ আছে।’

অস্ট্রেলিয়া বিশ্বকাপ স্কোয়াড : মিচেল মার্শ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যাডাম জাম্পা, অ্যাস্টন অ্যাগার, ম্যাথু ওয়েড, ক্যামেরন গ্রিন, টিম ডেভিড, মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড ও প্যাট কামিন্স।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ