• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৩২ অপরাহ্ন
শিরোনাম:
১৯ বার নিশ্চিত মৃত্যুকে জয় করে এখন বিশ্ব রাষ্ট্রনায়ক : পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র হামাস প্রধানকে হত্যা করে গাজা যুদ্ধ শেষ করতে চায় ! ইসরাইল গাজা যুদ্ধে হেরে যাচ্ছে : সাবেক মোসাদ উপ-প্রধান জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সবজি বহনকারী ট্রাক-লরি থেকে চাঁদাবাজি করছে নগর কর্তৃপক্ষ : সাঈদ খোকন পিটিয়ে ২ তরুণীকে আহত করার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হিউস্টনের ঝড়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা! র‍্যাবের হাতে হত্যা মামলার আটক আসামি মৃত অবস্থায় হাসপাতালে বাকশালের সদস্য হয়েছিলেন জিয়াউর রহমান, ওবায়দুল কাদেরের অস্ত্র বোঝাই ইসরাইলি জাহাজ বন্দরে ভিড়তে দেইনি স্পেন বন্দরে

টানা দ্বিতীয় জয়ের খোঁজে সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৫ মে, ২০২৪
দ্বিতীয় ম্যাচ খেলতে আজ মাঠে নামছে বাংলাদেশ।

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ প্রত্যাশিত জয় দিয়েই শুরু করেছে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচটিতে ৮ উইকেটের দাপুটে জয় তুলে নিয়েছে বাংলাদেশ। রবিবার সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার লক্ষ্য নিয়ে স্বাগতিক দল মাঠে নামবে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায়। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টস।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে বাংলাদেশের কম্বিনেশন সাজানোর মঞ্চ হিসেবে দেখা হচ্ছে। পাশাপাশি বেশ কিছু ক্রিকেটারের এসিড টেস্টও হচ্ছে এই সিরিজ। বিশেষ করে দেড় বছর পর জাতীয় দলে ফেরা সাইফউদ্দিনকে পাখির চোখে পরখ করা হচ্ছে। প্রথম ম্যাচে দারুণ বোলিং করেছেন পেস বোলিং অলরাউন্ডার। পরের ম্যাচে তিনি কেমন করেন সেটাও দেখবে টিম ম্যানেজমেন্ট। এছাড়া ওপেনার তানজিদ হাসান তামিমও নিজের অভিষেক ম্যাচটি রাঙিয়েছেন। বাংলাদেশের দ্বিতীয় ব্যাটার হিসেবে অভিষেকে হাফসেঞ্চুরি করেছেন তিনি। রবিবার তার ব্যাটের দিকেও টিম ম্যানেজমেন্টের নজর থাকবে। বিপরীতে বিশ্বকাপের আগে লিটনের অফফর্ম চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজেও সাদা বলের ক্রিকেটে রানে ছিলেন না তিনি। ঢাকা প্রিমিয়ার লিগে খেলতে গিয়েও রান পাননি! জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে এই ডানহাতি ব্যাটার ব্যর্থ হয়েছেন। আউট হয়েছেন মাত্র ১ রানে। ফর্মে ফেরার জন্য জিম্বাবুয়ে সিরিজটি লিটনের জন্য দারুণ একটি সুযোগ।

বাংলাদেশ দলের ব্যাটিং কোচ ডেভিড হেম্প জানিয়েছেন, লিটন নিজেকে ফিরে পেতে অনেক পরিশ্রম করছেন, ‘সে হয়তো রান পাচ্ছে না। কিন্তু নিজের খেলাটা নিয়ে সে অনেক পরিশ্রম করছে। এটাই আমাদের জন্য গুরুত্বপূর্ণ বিষয়। সে প্রতিনিয়ত আরও ভালো হওয়ার চেষ্টা করে যাচ্ছে। প্লেয়াররা এমন সময়ের মধ্য দিয়ে যাবে; কখনও তারা রান করবে কখনও আবার করবে না। এখন হয়তো সে অতটা ধারাবাহিক নয়। তবে সে এটি নিয়ে কাজ করছে এবং কঠোর পরিশ্রম করছে। এটাই বেশি গুরুত্বপূর্ণ।

এদিকে, প্রথম ম্যাচে বিধ্বস্ত হওয়া জিম্বাবুয়ে রবিবার ঘুরে দাঁড়ানোর মিশন নিয়ে মাঠে নামবে। বাংলাদেশের দুই পেসার তাসকিন আহমেদ ও সাইফউদ্দিনের বোলিং তোপে লন্ডভন্ড হয়ে যায় তাদের টপ অর্ডার। একই ভুল নিশ্চিত ভাবেই সফরকারীরা দ্বিতীয় ম্যাচ করতে চাইবে না। তারপরও বর্তমান জিম্বাবুয়ে দলটির বিপক্ষে বড় ব্যবধানে জেতাটাই শান্তদের জন্য স্বাভাবিক। কেননা কাগজে কলমে বর্তমান জিম্বাবুয়ের চেয়ে বাংলাদেশ অনেকটাই এগিয়ে। পরিসংখ্যানেও এগিয়ে তারা। সংক্ষিপ্ত ফরম্যাটে জিম্বাবুয়ের বিপক্ষে শুক্রবার ২১ ম্যাচে ওটা ছিল বাংলাদেশের ১৪তম জয়। বাকি সাত ম্যাচে পূর্ব আফ্রিকার দেশটির কাছে পরাজিত হয়েছে বাংলাদেশ।

তাইতো জিম্বাবুয়ের বিপক্ষে বিশ্বকাপের আগে খেলাকে মোটেও আদর্শ মনে করছেন না সাকিব আল হাসান। শনিবার সন্ধ্যায় রুবেল হোসেনের শোরুম উদ্বোধনের অনুষ্ঠানে তিনি বলেছেন, ‘অবশ্যই জিম্বাবুয়ের সঙ্গে খেলা আদর্শ না। আপনি যখন একটা শক্ত প্রতিপক্ষের সঙ্গে খেলে যাবেন, যেমন নিউজিল্যান্ডের মতো কঠিন কন্ডিশনে খেলে (২০২২) বিশ্বকাপে খেলতে এসেছিলাম, স্বাভাবিকভাবে আমরা খুব ভালো একটা প্রস্তুতি নিয়ে যেতে পেরেছিলাম। সেদিক থেকে মনে হয় এটা অবশ্যই আদর্শ না, মনে হয় এটাই আমাদের সেরা সম্ভাব্য অবস্থান ছিল প্রস্তুতি নেওয়ার জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ