• শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন
শিরোনাম:
১৯ বার নিশ্চিত মৃত্যুকে জয় করে এখন বিশ্ব রাষ্ট্রনায়ক : পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র হামাস প্রধানকে হত্যা করে গাজা যুদ্ধ শেষ করতে চায় ! ইসরাইল গাজা যুদ্ধে হেরে যাচ্ছে : সাবেক মোসাদ উপ-প্রধান জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সবজি বহনকারী ট্রাক-লরি থেকে চাঁদাবাজি করছে নগর কর্তৃপক্ষ : সাঈদ খোকন পিটিয়ে ২ তরুণীকে আহত করার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হিউস্টনের ঝড়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা! র‍্যাবের হাতে হত্যা মামলার আটক আসামি মৃত অবস্থায় হাসপাতালে বাকশালের সদস্য হয়েছিলেন জিয়াউর রহমান, ওবায়দুল কাদেরের অস্ত্র বোঝাই ইসরাইলি জাহাজ বন্দরে ভিড়তে দেইনি স্পেন বন্দরে

আব্রামস ও ব্রাডলি ট্যাঙ্ক ধ্বংস, এক সপ্তাহে ইউক্রেনের ৪,২৮৭ সেনা নিহত

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৫ মে, ২০২৪

গত ৭ দিনে, রাশিয়ান সশস্ত্র বাহিনী ক্ষেপণাস্ত্র ও ড্রোনের মাধ্যমে ইউক্রেনীয় শক্তি, পরিবহন অবকাঠামো এবং সামরিক-শিল্প উদ্যোগে ২৫টি হামলা চালিয়েছে, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। এছাড়া বিভিন্ন স্থানে সংঘর্ষে ইউক্রেনের ৪,২৮৭ সেনা নিহত ও মার্কিন নির্মিত আব্রামস ট্যাঙ্কসহ অসংখ্য যুদ্ধাস্ত্র ধ্বংস করেছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনী গত ৭ দিনে ব্যাটলগ্রুপ ইস্ট এলাকায় ৭৪৫ জন সৈন্য, ১৫টি অটোমোবাইল যান, ১৫টি ফিল্ড আর্টিলারি বন্দুক, ২টি আঙ্কলাভ ও বুকোভেল-এডি ইলেকট্রনিক ওয়ারফেয়ার স্টেশন ও একটি গোলাবারুদ ডিপো, ব্যাটলগ্রুপ ওয়েস্ট অঞ্চলে ৯৭৫ জন সেনা, ৩টি সাঁজোয়া যুদ্ধ যান, ২৮টি অটোমোবাইল যান, ২টি গ্র্যাড এমএলআরএস লঞ্চার ও ১৩টি পশ্চিমা তৈরি বন্দুক সহ ৩৭টি ফিল্ড আর্টিলারি বন্দুক, ব্যাটলগ্রুপ ডিনেপ্র এলাকায় ২১৫ জন সৈন্য, ৯টি অটোমোবাইল যান ও ৬টি ফিল্ড আর্টিলারি বন্দুক, ব্যাটলগ্রুপ সাউথ এলাকায় ২,৩২৫ জনেরও বেশি সৈন্য, ৭টি ট্যাঙ্ক, ১০টি সাঁজোয়া যুদ্ধ যান, যার মধ্যে ৪টি মার্কিন তৈরি এম১১৩ এপিসি, ৪৪টি অটোমোবাইল যান ও ২০টি ফিল্ড আর্টিলারি বন্দুক হারিয়েছে।

রাশিয়ান সশস্ত্র বাহিনী ২টি হিমারস মিসাইল লঞ্চার, রাডার সহ ২টি এস-৩০০পিটি মিসাইল এয়ার ডিফেন্স সিস্টেম, আইরিস-টি মিসাইল এয়ার ডিফেন্স সিস্টেম, একটি জ্বালানী ডিপো এবং ইউক্রেনীয় বাহিনীর জন্য পশ্চিমা সামরিক যানবাহন বহনকারী একটি ট্রেন ধ্বংস করেছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। গত ৭ দিনে, রাশিয়ান বিমান চলাচল ও বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ১৫টি এটিএসিএমএস রকেট, ১৭টি হ্যামার গাইডেড বোমা, 6টি জিএলএসডিবি, হিমারস ও উরাগান যুদ্ধাস্ত্র এবং ২০১টি ইউক্রেনীয় ড্রোন ভূপাতিত করেছে, রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রণালয়ের প্রকাশিত একটি ভিডিও অনুসারে, রাশিয়ান বাহিনী ক্রাসনোপোল আর্টিলারি যুদ্ধাস্ত্র ও ড্রোন দিয়ে চারটি ব্র্যাডলি পদাতিক যুদ্ধের যান এবং একটি আব্রামস ট্যাঙ্ক ধ্বংস করেছে।মন্ত্রণালয়ের প্রকাশ করা ফুটেজে দেখা যাচ্ছে, আব্রামসের ক্রুরা ট্যাঙ্কটি পরিত্যাগ করতে ছুটে পালাচ্ছে। কয়েক সেকেন্ড পরে, ক্রাসনোপোল গোলা সাঁজোয়া যানটির পিছনের অংশে আঘাত করে। এছাড়া গত এক সপ্তাহে ইউক্রেনের ১৪ জন সেনা সদস্য যুদ্ধক্ষেত্রে আত্মসমর্পণ করেছে বলে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। সূত্র: তাস।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ