• রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম:
ভারতে তৈরি কোভ্যাক্সিন ছিল ক্ষতিকারণ, তোলপাড় পুতিন চীন থেকে যে বার্তা পেলেন ১৯ বার নিশ্চিত মৃত্যুকে জয় করে এখন বিশ্ব রাষ্ট্রনায়ক : পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র হামাস প্রধানকে হত্যা করে গাজা যুদ্ধ শেষ করতে চায় ! ইসরাইল গাজা যুদ্ধে হেরে যাচ্ছে : সাবেক মোসাদ উপ-প্রধান জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সবজি বহনকারী ট্রাক-লরি থেকে চাঁদাবাজি করছে নগর কর্তৃপক্ষ : সাঈদ খোকন পিটিয়ে ২ তরুণীকে আহত করার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হিউস্টনের ঝড়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা! র‍্যাবের হাতে হত্যা মামলার আটক আসামি মৃত অবস্থায় হাসপাতালে

আর্জেন্টিনাকে প্রথম বিশ্বকাপ জেতানো কোচ মেনত্তি মারা গেছেন

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ৬ মে, ২০২৪

আর্জেন্টিনাকে প্রথম ফুটবল বিশ্বকাপ জেতানো কোচ সিজার লুইস মেনত্তি মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। সোমবার (৬ মে) এক বিবৃতিতে মেনত্তির মৃত্যুর খবর জানিয়েছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

খেলোয়াড়ি জীবনে স্ট্রাইকার হিসেবে খেলেছেন মেনোত্তি। সান্তোসের হয়ে ফুটবল সম্রাট পেলের সঙ্গেও খেলেছেন তিনি।

বুটজোড়া তুলে রাখার পর বার্সেলোনা, ইতালি, মেক্সিকো, উরুগুয়ে ও আর্জেন্টিনাকে কোচিং করান। ১৯৭৪ সালে আর্জেন্টিনাকে কোচিংয়ের দায়িত্ব পান তিনি। একই বছর ১৭ বছর বয়সী বিষ্ময়বালক ডিয়েগো ম্যারাডোনাকে বিশ্বকাপ দলে না রেখে বেশ সমালোচনার মুখে পড়েন। অবশ্য তার কোচিংয়েই নেদারল্যান্ডসকে হারিয়ে সেবার প্রথমবারের মতো বিশ্বকাপ জয়ের স্বাদ পায় আর্জেন্টিনা।

পরের বছর আর্জেন্টিনাকে অনূর্ধ্ব-২০ বিশ্বকাপ জেতান মেনত্তি। অবশ্য সেই আসরে ম্যারাডোনাকে স্কোয়াডে রেখেছিলেন তিনি।

১৯৮২ সালে স্পেন বিশ্বকাপে মেনত্তির রাজত্ব শেষ হয়। সেবার ব্রাজিলের কাছে হেরে দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পরে আর্জেন্টিনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ