• রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:০১ অপরাহ্ন

ম্যানচেস্টার ইউনাইটেডের বাছাইয়ে দেশসেরা সিরাজগঞ্জের অয়ন

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৭ মে, ২০২৪

ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড ফুটবল ক্লাবের বাছাইয়ে দেশসেরা হয়েছেন সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার সাদমান সাজিদ অয়ন। সদ্য মাধ্যমিক পরীক্ষা দেয়া ১৬ বছর বয়সী এই কিশোর ইংলিশ ক্লাবটির বাছাইয়ে বাংলাদেশের মধ্যে প্রথম হয়ে আন্তর্জাতিক ফুটবল অঙ্গনে।

সাদমান কামারখন্দ উপজেলার কামারখন্দ গ্রামের সাবেক জেলা পরিষদ সদস্য কামরুল হাসান আমিনুল ও জামতৈল ধোপাকান্দি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষিকা শাহনাজ পারভীনের ছেলে।

ম্যানচেস্টার ইউনাইটেডের হেড অব কোচিং মাইকেল নিরি বৃহস্পতিবার (২ মে) সাদমান সাজিদ অয়নসহ বাংলাদেশের তিন প্রতিভাবান ফুটবলারকে বেছে নেন। অন্য দু’জন হলেন জয়পুরহাটের পাপন রায় ও গাইবান্ধার রাহাত শেখ।

জানা যায়, সম্প্রতি ধানমন্ডি শেখ জামাল ফুটবল ক্লাবের মাঠে বাংলাদেশের বিভিন্ন ক্লাবের ৫৫০ জন ক্ষুদে ফুটবলারের ট্রায়াল হয়। তাদের মধ্য থেকে এই তিনজনকে বাছাই করা হয়। তারা ভারতের ব্যাঙ্গালুরুতে দীর্ঘমেয়াদি অনুশীলন ক্যাম্পে থাকার সুযোগ পেয়েছেন।

সাথে থাকবে ভারত, সংযুক্ত আরব আমিরাত, থাইল্যান্ড ও নেপাল থেকে নির্বাচিত হওয়া প্রতিভাবান ফুটবলাররা। ক্যাম্প শেষে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যাবে সেরা ফুটবলাররা। সুযোগ থাকবে ব্রুনো ফার্নান্দেজ, কাসেমিরো ও মার্কাস রাশফোর্ডদের সাক্ষাতের। অ্যাকাডেমির খেলোয়াড়দের সাথে করবে অনুশীলন। পাশাপাশি ওল্ড ট্রাফোর্ডে বসে ম্যাচও উপভোগ করতে পারবে তারা।

সাদমান সাজিদ অয়ন বলেন, ‘এটা আমার অনেক বড় একটা প্রাপ্তি। বল পাসিং, গ্রিপিং ও ভালো সেভ করার জন্য হয়তো তাদের পছন্দ হয়েছে। স্থানীয় ধোপাকান্দি ইয়ং স্টার ক্লাবের হয়ে খেলা শুরু। ২০২৩ সালে বঙ্গবন্ধু গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টে জেলা পর্যায়ে ম্যান অব দ্য টুর্নামেন্ট পুরস্কার লাভ করি। পরবর্তীতে বিভাগীয় পর্যায়েও আমাদের দল সেমিফাইনাল পর্যন্ত যায়।

২০২২ সালে টঙ্গী খেলাঘর ক্রীড়াচক্রের হয়ে পাইওনিয়র টুর্নামেন্টে এবং একই বছর ফোরটিক্স ফুটবল ক্লাব ঢাকার হয়েও খেলেছি। ২০২৪ সালের এপ্রিল মাসে শেখ জামাল ক্রীড়া অ্যাকাডেমিতে ভর্তি হই। এরপরই ম্যানচেষ্টার ইউনাইটেডের হেড অব কোচ মাইকেল নিরি ধানমন্ডি শেখ জামাল ফুটবল মাঠে ট্রায়ালের মাধ্যমে ৫৫০ জন ফুটবলারের মধ্যে থেকে বাছাই করে।’

তিনি আরো বলেন, ‘আমি গোলকিপার হিসেবে আর্জেন্টাইন মার্টিনেজের মতো হয়ে দেশের জন্য কিছু করতে চাই।’

অয়নের বাবা কামরুল হাসান আমিনুল বলেন, ‘আমরা অত্যন্ত উচ্ছ্বাসিত। ব্যাঙ্গালুরু ক্যাম্পে যেন ভালো পারফরমেন্স করে ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়ার সুযোগ পায়, এ জন্য দোয়া চাই।’

কামারখন্দের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনা সুলতানা বলেন, ‘আন্তর্জাতিক অঙ্গনে খেলার সুযোগ পাচ্ছে কামারখন্দের কিশোর সাদমান সাজিদ। এটা গর্বের বিষয়।’

রোববার স্থানীয় ফুটবল ক্লাব ও এলাকাবাসীর পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে সাদমান সাজিদ অয়নকে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ