• রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৩২ অপরাহ্ন

রুশ প্রেমিকার মান ভাঙাতে গিয়ে বিপাকে মার্কিন সেনা

নিউজ ডেস্ক
আপডেটঃ : মঙ্গলবার, ৭ মে, ২০২৪
ছবি: সংগৃহীত

প্রেমিকার মান ভাঙাতে রাশিয়ার বন্দরনগরী ভ্লাদিভস্তকেতে বেড়াতে গিয়েছিলেন মার্কিন সেনা গর্ডন ব্ল্যাক (৩৪)। আর সেখানে তাকে ফৌজদারি অভিযোগে গ্রেফতার করেছে রাশিয়া।

সোমবার মার্কিন সেনা কর্মকর্তারা জানিয়েছেন, গত বৃহস্পতিবার তাকে গ্রেফতার করেছে রাশিয়া। খবর এপির।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মার্কিন কর্মকর্তা জানিয়েছেন, গর্ডন ব্ল্যাক দক্ষিণ কোরিয়ায় মার্কিন সেনাঘাঁটিতে কর্মরত ছিলেন। ব্ল্যাক যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ফোর্ট কাভাজোসের বাসিন্দা। তিনি বিবাহিত হলেও ভ্লাদিভস্তকেতে গিয়েছিলেন তার দীর্ঘদিনের প্রেমিকার সঙ্গে দেখা করতে।

তারা বলছেন, ব্ল্যাকের গ্রেফতারের ফলে নতুন করে রাশিয়া-যুক্তরাষ্ট্র সম্পর্ককে আরও শীতল করে তুলবে।

মার্কিন সশস্ত্র বাহিনীর মুখপাত্র সিনথিয়া স্মিথ ব্ল্যাকের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, গত সপ্তাহের বৃহস্পতিবার তাকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ফৌজদারি অপরাধের অভিযোগ আনা হয়েছে। তিনি আরও জানিয়েছেন, গ্রেফতারের পরপরই রাশিয়া যুক্তরাষ্ট্রকে জানিয়েছে।

সিনথিয়া স্মিথ আরও বলেন, ‘রাশিয়া গ্রেফতার সেনার জন্য মার্কিন পররাষ্ট্র দপ্তর দূতাবাসের মাধ্যমে প্রয়োজনীয় সেবা দিচ্ছে।

তিনি জানিয়েছেন, এরই মধ্যে ব্ল্যাকের পরিবারকে তার গ্রেফতারের বিষয়টি জানানো হয়েছে। তবে পরিবার কি প্রতিক্রিয়া দিয়েছে সে বিষয়ে কোনো তথ্য দেননি তিনি।

মার্কিন কর্মকর্তাদের মতে, দক্ষিণ কোরিয়ায় বসবাসরত এক রুশ নারীর সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে ব্ল্যাকের। গত শরতে তাদের মধ্যে দূরত্ব তৈরি হয়। এর কিছু দিন পর সেই রুশ নারী দক্ষিণ কোরিয়া ছেড়ে চলে যান। সেই নারীর চলে যাওয়ার পেছনে দক্ষিণ কোরীয় কর্তৃপক্ষের কোনো হাত আছে কিনা তা জানা যায়নি।

কর্মকর্তারা আরও জানিয়েছেন, ব্ল্যাক মার্কিন সেনাবাহিনীর একজন পদাতিক সেনা। তিনি যে রাশিয়া যাচ্ছেন, তা তিনি তার ইউনিটকে জানাননি— এমনকি তিনি অফিশিয়াল কোনো অনুমতিও নেননি। কিছু দিনের মধ্যে ব্ল্যাককে দক্ষিণ কোরিয়া থেকে দেশে ফেরত পাঠানো হতো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ