• সোমবার, ২০ মে ২০২৪, ১২:১৯ পূর্বাহ্ন
শিরোনাম:
৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর…! আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন সাংবাদিককে মারধর করে প্রেস কার্ড ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা, সিরাজগঞ্জে মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন বাজার থেকে ইলেকট্রোলাইট ড্রিংকস ‘রিচার্জ’ প্রত্যাহারের নির্দেশ মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা এমপি আনার ভারতে চিকিৎসা নিতে গিয়ে নিখোঁজ হাত-পা-মুখ বেঁধে সুপারি ‘চুরি’র অপবাদে ২ শিশুকে নির্যাতন বাংলাদেশি হতাহতের খবর মেলেনি: পররাষ্ট্র মন্ত্রণালয় জন্ম সনদে পাওয়া গেছে ভিন্নতা, ডিগ্রি পাস করেছেন ১৪ বছরে

ম্যারাডোনার গোল্ডেন বল নিলামে উঠছে , নির্ধারণ করা হয়নি

নিউজ ডেস্ক
আপডেটঃ : বুধবার, ৮ মে, ২০২৪

১৯৮৬ বিশ্বকাপে দুর্দান্ত ফুটবল শৈলী উপহার দিয়ে গোল্ডেন বল জেতেন প্রয়াত আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। শুধু তা-ই নয়, আর্জেন্টিনাকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে বিশ্ব চ্যাম্পিয়নও করেছেন সাবেক এই ফুটবলার। এবার সেই গোল্ডেন বল আগামী জুনে উঠানো হচ্ছে নিলামে। বিষয়টি নিশ্চিত করেছেন ফ্রান্সের আগুট নিলাম হাউজ।

যদিও এর ভিত্তিমূল্য নির্ধারণ করা হয়নি, তবে আগুট আশা করছে কোটি টাকা ছাড়িয়ে বিক্রি হবে এই গোল্ডেন বল। এখন পর্যন্ত কোনো ফুটবলারেরই গোল্ডেন বল নিলামে ওঠেনি।

চার বছর হতে চলল ম্যারাডোনা না ফেরার দেশে পাড়ি দিয়েছেন। ১৯৮৬ বিশ্বকাপ দিয়েই সর্বকালের অন্যতম সেরা তারকা হয়ে ওঠেন তিনি। সেই আসরে পাঁচ গোলের পাশাপাশি পাঁচ অ্যাসিস্টও করেন এই সাবেক ফুটবলার। কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে তার দু’টি গোল এখনো আলোচিত।
প্রথমটি তো হ্যান্ড অব গড হিসেবেই স্বীকৃতি পেয়েছে। যেখানে ইংলিশ গোলরক্ষক পিটার শিলটনকে টপকে হাত দিয়ে গোল করেন তিনি। তবে দ্বিতীয় গোলটি ছিল শতাব্দীর সেরা! পাঁচ ফুটবলার কাটিয়ে দর্শনীয় এক গোল করেছিলেন এই ফুটবলার। সেই ম্যাচে যে জার্সিতে খেলেছিলেন তিনি তা আগেই নিলামে বিক্রি হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ