• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
রাষ্ট্রপতিকে পদচ্যুত করতে ব্যারিকেড ভেঙে বঙ্গভবনে ডোকার চেষ্টা, গুলিবিদ্ধ ২ কোনও ঝগড়া নেই বাংলাদেশের সঙ্গে, আমরা ওদের ভালোবাসি : মমতা পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে আটকে পুলিশে দিলো বিক্ষুব্ধ শিক্ষার্থীরা .নিজ জেলা পাবনায় রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মশাল মিছিল মধ্যরাতে লাইভে এসে নাটকের সাদিয়ার নাটক নিয়ে মুখ খুললেন সেন্টমার্টিনগামী পর্যটকদের বিকল্প পথে চলাচলের পরামর্শ বইছে হিমেল হওয়া, ১৭ ডিগ্রিতে তাপমাত্রা নামল তেঁতুলিয়তে ছাত্রলীগ নেতা নিয়াজ হত্যায় দায়ে ২১ জনের যাবজ্জীবন হাসপাতালের বাঙ্কারে হিজবুল্লাহর বিপুল সম্পদের তথ্য প্রকাশ করল ইসরাইল হিজবুল্লাহর ব্যাপক হামলায় ইসরাইলে জরুরি অবস্তা জারি

যে সকল দেশ ফিলিস্তিনিকে রাষ্ট্রের স্বীকৃতি দিয়েছে তাদের বিরুদ্ধে কাজ করার ঘোষণা ইসরাইলের

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৭ জুন, ২০২৪
সংগৃহীত ছবি

ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করার ঘোষণা দিয়েছে ইসরাইল। রোববার (১৬ জুন) দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয় এক বিবৃতিতে এই ঘোষণা দেয়।

বিবৃতিতে বলা হয়, ফিলিস্তিনি কর্তৃপক্ষ এবং একতরফাভাবে ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতি দানকারী দেশগুলোর বিরুদ্ধে কাজ করবে নিরাপত্তা মন্ত্রিসভা। পরবর্তী বৈঠকে এ বিষয়ে ভোট দেবেন তারা।

বিবৃতিতে আরো বলা হয়েছে, প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন যে সকল প্রস্তাবনা পরবর্তী নিরাপত্তা মন্ত্রিসভার বৈঠকে ভোটের জন্য জমা দেয়া হবে।’

নিরাপত্তা মন্ত্রিসভা রোববার গভীর রাতে এই ব্যবস্থা নিয়ে আলোচনা করার পরে কথা বলেছিল। এর মধ্যে জুডিয়া এবং সামরিয়াতে বন্দোবস্ত জোরদার করার পদক্ষেপও অন্তর্ভুক্ত থাকবে।

এদিকে, ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু তার যুদ্ধ মন্ত্রিসভা ভেঙে দিয়েছেন। দুই মন্ত্রী বেনি গাঞ্জ এবং গাদি আইসেনকট এক সপ্তাহ আগে পদত্যাগ করার প্রেক্ষাপটে তিনি এই সিদ্ধান্ত নিলেন।

রোববার রাজনৈতিক-নিরাপত্তাবিষয়ক মন্ত্রিসভার বৈঠকে এই ঘোষণা দেন নেতানিয়াহু। ইসরাইলের মারিভ এবং ওয়াইনেট এ খবর প্রকাশ করেছে।

অবশ্য, সদ্য বিলুপ্ত যুদ্ধ মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে তিনি ‘নিরাপত্তা-সংশ্লিষ্ট বিষয়াদি’ নিয়ে পরামর্শ অব্যাহত রাখবেন বলে জানিয়েছেন।

তবে ধারণা করা হচ্ছে যে তিনি এখন থেকে গাজা নিয়ে প্রতিরক্ষামন্ত্রী ইয়োভ গ্যালান্ট এবং কৌশলগত মন্ত্রী রন ডারমারকে নিয়ে গঠিত ছোট্ট একটি গ্রুপের সাথে পরামর্শ করবেন। এ দুজনও যুদ্ধ মন্ত্রিসভায় ছিলেন।

সূত্র : জেরুসালেম পোস্ট


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ