• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩০ অপরাহ্ন
শিরোনাম:
দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষে দুজনের মৃত্যু রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানের মৌলিক কাঠামোকে আঘাত করে না, হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোতে ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানিয়ে বিক্ষো হংকং, সিঙ্গাপুরের পর ইইউতে ভারতীয় ৫২৭ পণ্যে মিলেছে ক্যানসার সৃষ্টিকারী রাসায়নিক থাইল্যান্ডকে অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে প্রস্তাব, হতে পারে বাণিজ্য চুক্তি: প্রধানমন্ত্রী বন্যা-ভূমিধস তানজানিয়ায় নিহত অন্তত ১৫৫, আহত দুই শতাধিক ভর্তুকি কমিয়ে বিদ্যুৎ-গ্যাস-সারের দাম বাড়ানোর সুপারিশ আইএমএফ’র অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩ দায়িত্ব পালন কালে হিটস্ট্রোকে ট্রাফিক পরিদর্শকের মৃত্যু ক্ষমতায় আসার জন্য মরিয়া হয়ে উঠেছে বিএনপি: ওবায়দুল কাদের

ক্রোম ও ফায়ারফক্স ডাউনলোড করতে মাইক্রোসফটের সতর্কতা

আপডেটঃ : সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮

সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট ইতিমধ্যে নিজেদের এজ ব্রাউজারের প্রচারণা চালাতে শুরু করেছে।

ব্যবহারকারী যখন গুগলের ক্রোম ব্রাউজার বা মজিলা ফায়ারফক্স ডাউনলোডের জন্য সার্চ দিতে চান তখন নিজেদের এজ ব্রাউজারের প্রচারণা চালায় প্রতিষ্ঠানটি। তবে এবার মাইক্রোসফট তাদের ব্রাউজার ইন্সটলের জন্য আরও কঠিন হচ্ছে।

আর তাই ব্যবহারকারী ক্রোম বা ফায়ারফক্স ইন্সটল করতে গেলে একটি পপ আপের মাধ্যমে ‘সতর্ক’ করছে প্রতিষ্ঠানটি। উইন্ডোজ ১০-এ এই সতর্কবার্তা দেয়া হচ্ছে এবং গ্রাহককে মনে করিয়ে দেয়া হচ্ছে ‘ইতিমধ্যে তার ডিভাইসে এজ ব্রাউজার ইন্সটল করা রয়েছে।’

আর পপ আপে লেখা টেক্সটে দাবি করা হচ্ছে, উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমের জন্য এজ ব্রাউজার দ্রুতগতির ও নিরাপদ। মাইক্রোসফট এক বিবৃতিতে জানিয়েছে, এ সতর্কবার্তা পরীক্ষামূলকভাবে অল্প কিছু গ্রাহকের কাছে পাঠানো হচ্ছে। তবে এ সতর্কতায় কোনো সফটওয়্যার ইন্সটল বন্ধ করে দেয়া হচ্ছে না।

গ্রাহক চাইলে সেটিংস থেকে এ সতর্কবার্তা বন্ধ করে দিতেও পারবেন এবং গ্রাহকের ব্রাউজার পছন্দের ক্ষেত্রে পূর্ণ স্বাধীনতা রয়েছে বলেও বিবৃতিতে জানায় প্রতিষ্ঠানটি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ