আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, নির্বাচন হবে কি-না এ নিয়ে আশঙ্কার কথা বলছেন ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন। একইভাবে রাজনীতিবিদ কর্নেল (অব.) অলি আহমেদও আশঙ্কা করছেন এই নির্বাচন হবে কি-না। আমরা জানি না এই নির্বাচন নিয়ে কি হচ্ছে। তবে আমরা নির্বাচনটি নিয়ে কোনো খেলা দেখতে চাই না।

শনিবার রাজধানীর ইস্কাটনে বিস মিলনায়তনে আয়োজিত এক সেমিনারে এ কথা বলেন তিনি। ‘ভোটের রাজনীতি ও জনগণের ভোটের অধিকার’- শীর্ষক এই সেমিনারের আয়োজন করে সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজ।

হানিফ বলেন, ড. কামাল হোসেনের মতো দায়িত্বশীল ও বিচক্ষণ নেতা যখন নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করেন। যখন কর্নেল (অব.) অলি আহমেদের মতো নেতাও শঙ্কা প্রকাশ করেন। তখন তাদের কথা উড়িয়ে দিতে পারি না।

আরো পড়ু্ন: সড়ক দুর্ঘটনায় পুরো পরিবার হারালেন ফুটবলার সোহেল

তিনি আরো বলেন, কক্সবাজারের এমপি বদির পরিবর্তে তার স্ত্রীকে মনোনয়ন দেওয়ার বিষয়ে সমালোচনা চলছে। বদির বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ উঠেছে। সব অভিযোগ প্রমাণিত না হলেও তাকে এবার মনোনয়ন দেওয়া হচ্ছে না। এখন তার স্ত্রীকে মনোনয়ন দেওয়ায় অনেকেই সমালোচনা করছেন। তবে আমি বলতে চাই, তারেক রহমান একজন দণ্ডিত অপরাধী। তার স্ত্রী জোবায়দা রহমান যখন রাজনীতিতে আসবেন, নির্বাচনে আসবেন- এই সমালোচনাকারীরা তখন কী করবেন?

আরো পড়ুন: ‘ইশতেহারে প্রতিবন্ধীদের জন্য চাকরির কোটা উল্লেখ করার আহবান’

হানিফ বলেন, আমরা ফ্রি-ফেয়ার নির্বাচন চাই। নির্বাচনে যে দলই জিতবে, তারাই ক্ষমতায় আসবে। আমরা জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল।

সেমিনারে সভাপতিত্ব করেন সেন্টার ফর গভর্নেন্স স্টাডিজের চেয়ারম্যান অধ্যাপক ড. আতাউর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- সাবেক নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) সাখাওয়াত্ হোসেন, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট ব্যারিস্টার আমিরুল ইসলাম প্রমুখ।

Share Button