• রবিবার, ০৫ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন
শিরোনাম:
ডিবি কার্যালয়ে মিল্টন সমাদ্দারের স্ত্রীকে জিজ্ঞাসাবাদ চলছে শাকিব খান আরব আমিরাতের গোল্ডেন ভিসা পেলেন মন্ত্রী-এমপির স্বজনদের বিরত রাখা দলের নীতিগত সিদ্ধান্ত : কাদের টানা দ্বিতীয় জয়ের খোঁজে সন্ধ্যায় মাঠে নামছে বাংলাদেশ ইসরাইলের পক্ষ নেওয়ায় হারতে পারেন বাইডেন : সেনেটর বার্নি স্যান্ডার্স বিশ্বের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ে ছড়িয়ে পরেছে ইসরায়েলবিরোধী বিক্ষোভ নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লাগে ট্রাকচালক নিহত আহত হেলপার রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩৯ বজ্রপাতে ঘরে আগুন লেগে মা ও ছেলে পুড়ে অঙ্গার ঢাকা সেনানিবাসে এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

‘মাদকবিরোধী অভিযান পরিচালনায় ভারত-মিয়ানমার সীমান্তে লিয়াঁজো অফিস’

আপডেটঃ : মঙ্গলবার, ২৬ জুন, ২০১৮

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সংসদকে জানিয়েছেন, মাদকবিরোধী অভিযান কার্যক্রম তাৎক্ষণিকভাবে সুচারুভাবে পরিচালনা করার জন্য পার্শ্ববর্তী দেশ ভারত ও মিয়ানমার সীমান্ত এলাকায় সংশ্লিষ্ট দু’দেশের সহযোগিতায় সীমান্ত (বর্ডার) লিয়াঁজো অফিস স্থাপনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
মঙ্গলবার সংসদে টেবিলে উপস্থাপিত প্রশ্নোত্তরে নেত্রকোণা-৫ আসনের সরকার দলীয় এমপি ওয়ারেসাত হোসেন বেলালের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী একথা জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মাদক সমস্যা নিরসনের লক্ষ্যে বাংলাদেশ ও ভারতের মধ্যে এ পর্যন্ত বিভিন্ন পর্যায়ে (মহাপরিচারক, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও মহাপরিচালক, নারকোটিক্স কনট্রোল ব্যুরো) দ্বিপাক্ষিক পাঁচটি সফল বৈঠক সম্পন্ন হয়েছে। আর ইয়াবা পাচার ঠেকাতে অপর পার্শ্ববর্তী দেশ মিয়ানমারের সঙ্গেও এখন পর্যন্ত ৩টি দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। মিয়ানমার ও ভারতে অবস্থিত মাদক ব্যবসায়ীদের এবং মাদক তৈরির গোপন কারখানার তালিকা উভয় দেশের প্রতিনিধিদের কাছে দিয়ে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে প্রতিটি বৈঠকে। মিয়ানমারকে ইয়াবার উৎপাদন ও প্রবাহ বন্ধ করার জন্য এবং মিয়ানমার সীমান্তে অবস্থিত ইয়াবা তৈরির কারখানা সম্পর্কে গোয়েন্দা তথ্য বিনিময় করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ