• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৫৯ অপরাহ্ন

রাজেন্দ্র কলেজে শুধু লেখা পড়াই শেখায় না নেতাও তৈরি করে – খন্দকার মোশাররফ

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : রবিবার, ২৬ নভেম্বর, ২০১৭

ফরিদপুর প্রতিনিধি॥
স্থানীয় সরকার পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ বলেন, রাজেন্দ্র কলেজ শুধু লেখা পড়াই শেখায় না, নেতাও তৈরি করে। ফরিদপুরে সরকারি রাজেন্দ্র কলেজ ছাত্র-ছাত্রী সংসদের (রুকসু) অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন মন্ত্রী। রবিবার দুপুরে কলেজ ক্যাম্পাসে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
তিনি আগামী নির্বাচনে নৌকায় ভোট দেওয়ারও আহবান জানান। তিনি বলেন, দেশের চলমান উন্নয়নের ধারা অব্যহত রাখতে হলে আগামী নির্বাচনে নৌকার কোন বিকল্প নেই।
মন্ত্রী রাজেন্দ্র কলেজের মাঠে শিল্পকলা একডেমির মালিকানাধীন একটি মিলনায়তনের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, এই মিলনায়তনটি রাজেন্দ্র কলেজকে দিতে হবে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে তিনি ফরিদপুরের জেলা প্রশাসককে অনুরোধ জানান।
ফরিদপুরের একটি প্রাচীন স্কুল ঈশান ইনস্টিটিউশনের বিলুপ্ত করার তীব্র সমালোচনা করে মন্ত্রী বলেন, ‘বিদ্যাপিঠ যে ধ্বংস হয় তার প্রকৃষ্ট উদাহরণ ফরিদপুর। আমি ওই স্কুলে পড়তাম কিন্তু এখন ওই স্কুলের কোন অস্তিত্ব নেই।’
বিশেষ অতিথির বক্তব্যে ফরিদপুর-১ আসনের সাংসদ আব্দুর রহমান বলেন, নির্বাচনকালীন সরকার প্রশ্নে নানা কথা বলেন বিএনপি নেত্রী খালেদা জিয়া। কখনও ‘সহায়ক সরকার’, কখনও ‘তত্ত্বাবধায়ক সরকার’ আবার কখনো বা বলা হয় ‘হাসিনা মুক্ত’ সরকারের অধিনে নির্বাচন চাই। কিন্তু খালেদার এ স্বপ্ন কোনদিনও বাস্তবায়িত হবে না।
‘২০১৯ সালে শেখ হাসিনার সরকারের অধিনে নির্বাচন অনুষ্ঠিত হবে’-প্রত্যয় ব্যাক্ত করে আব্দুর রহমান বলেন, তখন যদি আপনি (খালেদা) নির্বাচনে না এসে পরে নিজের ভুল বুঝে আন্দোলনের নামে বাসে আগুন দেওয়া শুরু করেন, তাহলে তার দাঁত ভাঙ্গা জবাব দেবে ছাত্রলীগ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সিরাজগঞ্জ-২ আসনের সাংসদ হাবিব এ মিল্লাত, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খন্দকার মোহতেসাম হোসেন বাবর, অতিরিক্ত পুলিম সুপার জামাল পাশা।
মঞ্চে উপস্থিত ছিলেন, রাজেন্দ্র কলেজের সাবেক ভিপি মো. আক্কাস হোসেন, সৈদয় সোহেল রেজা বিপ্লব, অনিবেশ রায়, শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী, সাধারণ সম্পাদক চৌধুরী বরকত ইবনে সালাম, ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেল।
সরকারি রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ মোশার্রফ আলীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন রুকসুর নির্বাচন কর্মকর্তা বর্তমানে সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজের অধ্যক্ষ সুলতান মাহমুদ, জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মো, শামীম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, রাজেন্দ্র কলেজের ভিপি মো. কাওসার আকন্দ, জিএস তামজীদুল রশীদ চৌধুরী, ছাত্রী সম্পাদক শামিমা আক্তার, সহ-ছাত্রী সম্পাদক দিপিকা সাহা প্রমুখ।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page