• বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
রাষ্ট্রপতিকে পদচ্যুত করতে ব্যারিকেড ভেঙে বঙ্গভবনে ডোকার চেষ্টা, গুলিবিদ্ধ ২ কোনও ঝগড়া নেই বাংলাদেশের সঙ্গে, আমরা ওদের ভালোবাসি : মমতা পরীক্ষা দিতে আসা ছাত্রলীগ নেতাকে আটকে পুলিশে দিলো বিক্ষুব্ধ শিক্ষার্থীরা .নিজ জেলা পাবনায় রাষ্ট্রপতির পদত্যাগের দাবিতে মশাল মিছিল মধ্যরাতে লাইভে এসে নাটকের সাদিয়ার নাটক নিয়ে মুখ খুললেন সেন্টমার্টিনগামী পর্যটকদের বিকল্প পথে চলাচলের পরামর্শ বইছে হিমেল হওয়া, ১৭ ডিগ্রিতে তাপমাত্রা নামল তেঁতুলিয়তে ছাত্রলীগ নেতা নিয়াজ হত্যায় দায়ে ২১ জনের যাবজ্জীবন হাসপাতালের বাঙ্কারে হিজবুল্লাহর বিপুল সম্পদের তথ্য প্রকাশ করল ইসরাইল হিজবুল্লাহর ব্যাপক হামলায় ইসরাইলে জরুরি অবস্তা জারি

পরিচয় নিশ্চিত করতে জমা দিলেন ডিএনএর নমুনা

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ২১ অক্টোবর, ২০২৪
ছবি: সংগৃহীত

বাবার প্রকৃত পরিচয় জাতির সামনে তুলে ধরতে ডিএনএর নমুনা প্রদান করেছেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীর মেয়ে সামিরা তানজিন চৌধুরী।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে সিআইডির ল্যাবে উপস্থিত হয়ে নমুনা জমা দেন তিনি।

এ সময় তিনি বলেন, শেখ হাসিনা সরকারের প্রতিহিংসামূলক রাজনীতির কারণেই মাহমুদুর রহমান নামে আত্মগোপনে ছিলেন হারিছ চৌধুরী। তবে দাফনের সময় কবরস্থানে মাহমুদুর রহমান নাম ব্যবহারের বিষয়টি তিনি জানতেন না। পরিচয় নিয়ে এই বিড়ম্বনার জন্য সাবেক সরকার দায়ী।

এর আগে, ২০২১ সালের ৩ সেপ্টেম্বর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মারা যান বিএনপির এই নেতা। ওই দিনই সাভারের বিরুলিয়ার জামিয়া খাতামুন্নাবিয়্যীন মাদ্রাসার কবরস্থান প্রফেসর মাহমুদুর রহমান নামে দাফন করা হয় তার মরদেহ।

মৃত্যুর ১১৩৮ দিন পর গত ১৬ অক্টোবর দুপুর ফরেনসিক বিভাগ, সিআইডি, স্থানীয় সরকার সচিবের প্রতিনিধি, জেলা রেজিস্ট্রারের প্রতিনিধিসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে মরদেহটি কবর থেকে তোলা হয়। সেই মরদেহ থেকে সংগ্রহ করা নমুনা পরীক্ষা করতেই ডিএনএ পরীক্ষার জন্যে সিআইডি কার্যালয়ে নিজের নমুনা প্রদান করতে যান হারিছ চৌধুরীর মেয়ে সামিরা তানজিন চৌধুরী।

পরে নমুনা প্রদান করে সাংবাদিকদের সাথে আলাপকালে সামিরা তানজিন চৌধুরী বলেন বলেন, ১৫ বছর ধরে আমার বাবার বিরুদ্ধে যা ইচ্ছা তাই লেখা হয়েছে। কেউ বলেছে তিনি লন্ডনে। কেউ বলেছেন এখনো বাবা বেঁচে আছে। কিন্তু আমরাই জানি আমাদের বাবা আর নেই। তাকে অবসরপ্রাপ্ত অধ্যাপক মাহমুদুর রহমান নামে দাফন করেছি এবং তিনিই হারিছ চৌধুরী। বিগত স্বৈরাচার সরকারের ভয়ে আমরা বাবাকে পারিবারিক কবরস্থানে দাফন করতে পারিনি। বাধ্য হয়ে করোনাভাইরাসের সময় সাভারে বাবাকে কবর দেওয়া হয়। বাবার মৃত্যুসনদ চেয়ে আবেদন করা হলেও স্বৈরাচার সরকার আমাদের কথা শোনেনি। এখন প্রকৃত সত্যটা তুলে ধরার সময় এসেছে। ডিএনএ পরীক্ষার মাধ্যমেই প্রকৃত সত্যটা আমরা জাতির সামনে তুলে ধরতে পারবো।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ