• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১০ অপরাহ্ন

রংপুর সড়ক ও জনপথ বিভাগ ৫০ কোটি টাকা মূল্যের ১৬ একর জমি উদ্ধার ও ৬ শতাধিক দোকান পাট উচ্ছেদ

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ৬ ডিসেম্বর, ২০১৭

রংপুর অফিস॥

অবৈধ দখলদারদের কবল থেকে রংপুর সড়ক ও জনপথ বিভাগ ৫০ কোটি টাকা মূল্যের ১৬ একর জমি উদ্ধারের পাশাপাশি সড়কের পাশে অবৈধ ভাবে গড়ে উঠা প্রায় ৬ শতাধিক   দোকানপাট উচ্ছেদ করেছে। রবিবার থেকে বুধবার পর্যন্ত রংপুর- ঢাকা ও রংপুর- দিনাজপুর মহাসড়কে এক টানা উচ্ছেদ অভিযান চালায় রংপুর সড়ক ও জনপধ বিভাগের কর্মকর্তারা।

রংপুর সড়ক বিভাগের উপ- বিভাগীয় প্রকৌশলী  ফিরোজ আখতার জানান, সড়ক ও জনপধ বিভাগের নির্বাহী ম্যাজিস্টেট মাহবুবুর রহমান ফারুকী নেতৃত্বে গত রবিবার থেকে বুধবার পর্যন্ত রংপর-ঢাকা মহাসড়কের মর্ডান মোড থেকে শঠিবাড়ি পর্যন্ত একটানা অভিযান চালিয়ে বিভিন্ন ব্যক্তির দখলে থাকা সড়ক বিভাগের প্রায় ১২ একর জমি উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ৩৫ কোটি টাকা। এসময় সড়কের দুই ধারে অবৈধ ভাবে গড়ে উঠা প্রায় ৩ শতাধিক দোকান পাট উচ্ছেদ করা হয়।

অপরদিকে রংপুর- দিনাজপুর মহাসড়কের মর্ডান মোড় থেকে নগরীর মেডিকেল মোড় পর্যন্ত অভিযান চালিয়ে ১৫ কোটি টাকা মূল্যের ৪ একর জমি উদ্ধার ও সড়কের পাশে অবৈধ ভাবে গড়ে উঠা ২ শতাধিক দোকনপাট উচ্ছেদ করা হয়।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম খান , সড়কের উপ-সহকারী প্রকৌশলী, একলাছ হোসেন সার্ভেয়ার, সাইফুল ইসলাম, মুহাম্মদ আসাদুল্লাহ আল গালিবসহ সড়ক বিভাগের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page