• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

হাল্ট প্রাইজের ক্যাম্পাস রাউন্ডের গ্র্যান্ড ফিনালে

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ৬ ডিসেম্বর, ২০১৭

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ব্র্যাক বিজনেস স্কুল ও আইএবিসির উদ্যোগে আয়োজিত হাল্ট প্রাইজ ২০১৮-এর ক্যাম্পাস রাউন্ডের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়েছে। গেল বৃহস্পতিবার ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের অডিটোরিয়ামে ফাইনালিস্ট ৬টি দলের প্রতিযোগীরা এতে অংশ নেয়। অংশগ্রহণকারী দলগুলো হলো—টিম ইলুউমিনেশন, টিম হাল্ক, অ্যাসপির্যান্ট, স্টালওয়ার্ট, এলেভেট ও টেসের্যানক্ট। তাদের প্রত্যেকে নিজেদের বিভিন্ন সামাজিক উদ্যোগ ও পরিকল্পনার কথা তুলে ধরেন।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. সৈয়দ সাদ আন্দালিবের নেতৃত্বে প্রতিযোগিতায় বিচারকের প্যানেলে ছিলেন সিটি ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ নাজমুল, মিডিয়া ব্যক্তিত্ব তুহিন আরা করিম, স্থপতি মুশতাক আহমেদ, উদ্যোক্তা এমকে আরিফ, গণপূর্ত অধিদপ্তরের সাবেক তত্ত্বাবধায়ক প্রকৌশলী আহসান হাবিব, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সিইডির প্রজেক্ট ম্যানেজার পারভীন হুদা, বুয়েটের সহকারী অধ্যাপক ড. তারিক আরাফাত, এনার্জি রেগুলেটরি কমিশনের উপ-পরিচালক আমিনুর রহমান প্রমুখ।

প্রতিযোগিতার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন ব্র্যাক বিজনেস স্কুলের ডিন ড. ইফতেখার গণি চৌধুরী ও হাল্ট প্রাইজের ক্যাম্পাস ডিরেক্টর তাসনিম ওমর আভা, মির্জা তাসনিম সামি।

নিজেদের ভাবনা তুলে ধরে প্রতিযোগিতায় বিজয়ী হয় টিম এলেভেট। তারা হাল্ট প্রাইজের আঞ্চলিক ফাইনালে অংশ নিতে চীনের সাংহাইয়ে যাবেন। এই ট্রিপে অর্থায়ন করবে ব্র্যাক বিজনেস স্কুল। সিটি ব্যাংকের সৌজন্যে চ্যাম্পিয়ন দলকে ৫০ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়েছে। প্রথম ও দ্বিতীয় রানারআপ টিম হাল্ক ও অ্যাস্পির্যান্টকে ৩০ হাজার ও ২০ হাজার টাকা পুরস্কার তুলে দেওয়া হয়। তারা সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় প্রতিযোগিতার আরেক পর্বে অংশ নেবেন।

উল্লেখ্য যে, বিশ্বের বিভিন্ন শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলো থেকে আসা শিক্ষার্থীদের মধ্য থেকে যারা তরুণ সমাজসেবক ও উদ্যোক্তা, তাদের জন্য নোবেল পুরস্কার হিসেবে পরিচিত হাল্ট প্রাইজ।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page