• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

ভিটামিন এ-প্লাস ক্যাম্পেইনের ২য় রাউন্ড এর উদ্বোধন

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭

রংপুর অফিস॥
নগর ভবন চত্ত্বরে  কয়েকটি শিশুকে ভিটামিন এ-প্লাস ক্যাপসুল  খাইয়ে ২য় রাউন্ড এর  ক্যাম্পেইনের উদ্বোধন করেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ  আকতার হোসেন আজাদ ।

গতকাল শনিবার সকালে উক্ত সভায় রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ  আকতার হোসেন আজাদের সভাপতিত্বে  উপস্থিত ছিলেন রংপুরের স্বাস্থ্য বিভাগের পরিচালক ডাঃ মোজাম্মেল হোসেন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রংপুর সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান ইবনে  তাজ  , স্বাস্থ্য পরিদর্শক রংপুর সিটি কর্পোরেশনের আব্দুল কাইয়ুম প্রমুখ।এ সময় কর্মসুচি সফল করতে মা-বাবা, অভিভাবক পরিবারের সদস্য জনপ্রতিনিধি সহ সর্বস্তরের জনগনের প্রতি আহবান জানান । একটি শিশুও যেন এ কর্মসুচি থেকে বাদ না পড়ে সে জন্য সবাই কে সক্রিয় ভুমিকা পালন করতে সবার প্রতি অনুরোধ জানান ।
সভায় জানানো হয়, রংপুর সিটি কর্পোরেশনের ৩৩টি ওয়ার্ডে অস্থায়ী ২৭৩ স্থায়ী ১৪ ও ভ্রাম্যমান ১০ টি মোট ২৯৭টি কেন্দ্রের মাধ্যমে প্রথম সারির সুপার ভাইজার ৩৩ জন ও দ্বিতীয় সারির সুপারভাইজার ০৩জন ও ৫৯৪জন স্বেচ্ছাসেবীর  মাধ্যমে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে । । সেই সময়ে ৬ মাস থেকে ১১ মাস বয়সী ২০ হাজার ৩০০জন  শিশুকে নীল রংয়ের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৮ হাজার ২৫০ জন  শিশুকে লাল রংয়ের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে । যদি কোনে শিশুকে গত চার মাসের মধ্যে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হয়ে থাকে ,তবে সেই শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল আর খাওয়ানো যাবে না সভায় জানানো হয় ।
পরে রংপুর রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ  আকতার হোসেন আজাদ নগরীর কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন।###-

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page