• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

রসিক নির্বাচন একটি মডেল নির্বাচন: সুজন

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : শনিবার, ২৩ ডিসেম্বর, ২০১৭

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচন অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে বলে উল্লেখ করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। এটিকে মডেল নির্বাচন হিসেবেও উল্লেখ করেছে তারা। শনিবার দুপুরে রংপুর নগরীর সাহিত্য পরিষদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে সুজনের পক্ষ থেকে এসব কথা বলা হয়।
সংবাদ সম্মেলনে সুজনের নেতারা রসিক নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন, রিটার্নিং অফিসার, সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীকে সুজন ধন্যবাদ জানায় এবং নির্বাচনে জয়ী মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের করণীয় সম্পর্কে পাঁচ দফা প্রস্তাব দেওয়া হয়।
প্রস্তাবগুলো হলো- নির্বাচিত প্রতিনিধিরা সিটি কর্পোরেশনকে দুর্নীতিমুক্ত, কার্যকর ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলবেন, সিটি কর্পোরেশন পরিচালনায় পরাজিত প্রার্থীদের পরামর্শ গ্রহণ করবেন, শপথ গ্রহণের পরেই পঞ্চবার্ষিকী পরিকল্পনা প্রণয়ন করবেন, নির্বাচিত প্রতিনিধিরা সব কাজের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করবেন।
নবনির্বাচিত জনপ্রতিনিধিরা দলীয়করণ ও স্বজনপ্রীতি পরিহার করবেন এবং বছরে কমপক্ষে একবার কাজের জবাবদিহিতার জন্য জনগণের মুখোমুখি হবেন বলে আশা প্রকাশ করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুজনের রংপুর বিভাগের সমন্বয়কারী রাজেশ দে। এ সময় উপস্থিত ছিলেন জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন, মহানগর সভাপতি ফকরুল আনাম বেঞ্জু প্রমুখ।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page