• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২৬ অপরাহ্ন

উপস্থাপনায় রিয়াজ

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ২৭ ডিসেম্বর, ২০১৭

একটু আগেই যে মা রান্নার ময়লা ডাস্টবিনে না রাখার জন্য বুয়াকে বকা দিলো, সে মা-ই গাড়ির জানালা দিয়ে রাস্তায় কলার খোসা ফেলল। কিছুক্ষণ আগে যে বাবা নষ্ট কাগজ ঝুড়িতে না ফেলার জন্য ছোট মেয়েকে নিয়ম শেখাতে গিয়ে রাগ দেখিয়েছে, সেই বাবাই রাস্তায় বেরিয়ে ড্রাইভারকে উল্টো পথে যেতে তাড়া দিয়ে নিয়ম ভাঙছে। বাবা-মায়ের এমন বিপরীতমুখী আচরণ দেখে হতভম্ব মেয়ের প্রশ্ন- ‘বাসাটাই কি শুধু আমাদের, দেশটা কি আমাদের নয়?’।
‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ পাওয়ার্ড বাই হারপিক’ অনুষ্ঠানের শুরুতে ‘পরিচ্ছন্ন বাংলাদেশ’ শীর্ষক জনসচেনতামূলক অংশে দেখা যাবে এমন দৃশ্য। আগামী শনিবার রাত ৮টায় চ্যানেল আই-এর পর্দায় এই অনুষ্ঠানটি প্রচারিত হবে।
জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজের উপস্থাপনায় ও তার জীবনের অভিজ্ঞতা নিয়ে আমাদের করণীয় ও সচেতনতা আর  বিভিন্ন বিষয়ের ওপর সংক্ষিপ্ত আলোচনা হবে। আলোচনায় অংশ নেবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর রাজ্জাক, সংগঠক বিবর্ধন রায় ইমন। নাটিকা ও আলোচনা ছাড়াও অনুষ্ঠানে আরও থাকবে নিজের প্রচেষ্টায় প্রিয় এই দেশকে পরিচ্ছন্ন রাখার কাজ চালিয়ে যাচ্ছেন এমন কিছু মানুষ এবং সংস্থার কথা।
‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ পাওয়ার্ড বাই হারপিক ক্যাম্পেইনের অংশ হিসেবে ৩০ ডিসেম্বর থেকে শুরু হওয়া দশ পর্বের অনুষ্ঠানটি প্রতি শনিবার প্রচারিত হবে। দেশের গুরুত্তপূর্ণ স্থাপনার পরিষ্কার পরিচ্ছন্নতা, মা ও শিশুর যত্ন ও অন্যান্য স্বাস্থ্যবিধির, সচেতনতাসহ বিভিন্ন বিষয়ের ওপর নির্মিত সচেতনতা ও বিনোদনমূলক এই অনুষ্ঠানে সবগুলোতে শিক্ষণীয়  নাটিকা থাকবে।
উল্লেখ্য, দেশের সর্বস্তরের মানুষকে সুস্বাস্থ্য এবং পরিচ্ছন্নতার ব্যাপারে সচেতন করতে দেশব্যাপি চলতি বছর ফেব্রুয়ারিতে শুরু হয়েছে ‘ডেটল-চ্যানেল আই পরিচ্ছন্ন বাংলাদেশ’ ক্যাম্পেইন। এর অধীনে সরাসরি প্রশিক্ষণের পাশাপাশি গণমাধ্যম দ্বারাও জনগণকে সচেতন করা হচ্ছে। এই ক্যাম্পেইনের লক্ষ্য হচ্ছে, গণমাধ্যম এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে মানুষকে স্বাস্থ্য ও পরিচ্ছন্নতা বিষয়ে সচেতন করা।
Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page