• সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

বাস্তব জীবনেও জাতীয় পর্যায়ে হকি খেলতেন সাগরিকা

আপডেটঃ : সোমবার, ৮ জানুয়ারী, ২০১৮

ভারতীয় দলের সাবেক ফাস্ট বোলার জাহির খানের স্ত্রী তথা বলিউড অভিনেত্রী সাগরিকা ঘাটকের ৩১ তম জন্মদিন আজ। বলিউডে বেশ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন তিনি। কিন্তু সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছিলেন ২০০৭-এর সিনেমা ‘চক দে ইন্ডিয়া’ সিনেমার মাধ্যমে। ওই সিনেমায় তিনি জাতীয় হকি দলের খেলোয়াড়ের ভূমিকায় অভিনয় করেছিলেন। আর এই ভূমিকা তাকে পরিচিত মুখ করে তুলেছিল। বলিউড ছাড়াও আঞ্চলিক ভাষাতেও অনেকগুলি ছবিতে কাজ করেছেন সাগরিকা।
গেল বছর ২৩ নভেম্বর জাহির খানের সঙ্গে কোর্ট ম্যারেজ করেন তিনি।এরপর হয় গ্র্যান্ড রিসেপশন।
শুধু সিনেমাতেই নয়, বাস্তব জীবনেও সাগরিকা জাতীয় স্তরের খেলোয়াড় ছিলেন। তিনি খুব ভালো হকি খেলোয়াড়। এই দক্ষতাই তার চক দে ইন্ডিয়া সিনেমায় সুযোগ পাওয়ার একটা বড় কারণ। এই সিনেমায় জাতীয় দলের কোচের ভূমিকায় ছিলেন শাহরুখ খান।
অনেকেই জানেন না যে রাজপরিবারের সঙ্গেও সম্পর্ক রয়েছে সাগরিকার। সাগরিকার জন্ম মহারাষ্ট্রের কোলাপুরে। প্রায় আট বছর সেখানেই ছিলেন। তার সম্পর্ক কোলাপুরের শাহী পরিবারের সঙ্গে। সাগরিকার প্রপিতামহ কোলাপুরের মহরাজ ছিলেন। সাগরিকার ঠাকুমার রাজপরিবারের সঙ্গে সম্পর্কিত।
সাগরিকার সম্পর্ক বলিউডের সঙ্গেও রয়েছে। তার বাবা বিজেন্দ্র ঘাটকে বলিউডের প্রখ্যাত অভিনেতা। বিজেন্দ্র হিরো ছিলেন না, কিন্তু সহায়ক অভিনেতা হিসেবে সিনেমায় অভিনয় করে নিজের একটি পৃথক পরিচয় গড়ে তোলেন। যদিও মেয়ে সাগরিকার সিনেমায় আসা নিয়ে তিনি শুরুতে খুব একটা খুশি ছিলেন না তিনি ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ