• বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৬ অপরাহ্ন

বীর মুক্তিযোদ্ধা ছগির আহমেদ বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে দোয়া অনুষ্ঠিত

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : বুধবার, ১০ জানুয়ারি, ২০১৮

ভোলা জেলা প্রতিনিধি॥
ভোলার রাজাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বীর মুক্তিযোদ্ধা ছগির আহমেদ বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ছবক ও দোয়া অনুষ্ঠান-২০১৮ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১০ জানুয়ারী) সকালে বিদ্যালয় হলরুমে এ ছবক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা আলহাজ্ব জামাল উদ্দিন (ছকেট) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আলহাজ্ব দোস্ত মাহমুদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার মোঃ শফিকুল ইসলাম, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অহিদুর রহমান। এসময় বক্তব্য রাখেন, রাজাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্পাদক আঃ মান্নান, ম্যানেজিং কমিটির সদস্য ইয়াছিন মিলন, এলাকাবাসীর পক্ষে মোঃ নিজাম মোল্লা। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওঃ সিরাজুল ইসলাম।
এসময় বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা ছগির আহমেদ এর নামে প্রতিষ্ঠিত এই বিদ্যালয়টি প্রতিষ্ঠার পর থেকে সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। এখানে শিক্ষকরা খুব যত্মসহকারে শিক্ষার্থীদের পাঠদান করিয়ে থাকেন। তাই বীর মুক্তিযোদ্ধা ছগির আহমেদ বেসরকারী প্রাথমিক বিদ্যালয়টি যাতে অতি দ্রুত এমপিওভূক্ত হয় সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জোরদাবী জানান। শিক্ষকদের উদ্দেশ্যে বক্তারা বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যত। শিক্ষকরা হলো মানুষ গড়ার কারিগর। তাই আপনারাই পারেন একটি শিশুকে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে। অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের সন্তানদেরকে লেখাপড়া করিয়ে মানুষের মতো মানুষ হিসেবে গড়তে হবে। তাই তাদেরকে স্কুলে পাঠবানে এবং তারা স্কুলে ঠিকমতো আসে কিনা সে ব্যাপারে খোজ খবর রাখবেন। শিশুরা যদি স্কুল মুখি না হয়, তাহলে অন্য খারাপ কাজের সাথে লিপ্ত হতে পারে, সে জন্য তাদের প্রতি বেশি নজর রাখবেন।
শিক্ষার আলো থেকে বঞ্চিত শ্যামপুর এলাকায় স্কুল প্রতিষ্ঠা করার জন্য জামাল উদ্দিন ছকেটকে অতিথিবৃন্দ ধন্যবাদ জানান। এসময় জামাল উদ্দিন ছকেট বলেন, আমি এই এলাকায় আমার পিতার নামে আরও একটি মাদ্রাসা প্রতিষ্ঠাতা করবো। এ জন্য আপনাদের সহযোগীতা আমার খুব প্রয়োজন হবে। আপনারা আমার পাশে থাকলে আমি আমার এ কাজটিও খব দ্রুত সম্পন্ন করতে পারবো।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page