• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:২২ পূর্বাহ্ন

কচুয়ার বাইছারা-লইয়ামেহের গ্রামে বিদ্যুৎ উদ্বোধন

আপডেটঃ : রবিবার, ১৪ জানুয়ারী, ২০১৮

কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি॥
বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পীকার ও কুমিল্লা-৭ (চান্দিনা) আসনের এমপি অধ্যাপক মো. আলী আশরাফ বলেছেন, আগুন দিয়ে মানুষ হত্যাকারীদের জনগন কখনো মেনে নেবে না। যারা দেশ নিয়ে স্বৈরাচারী করে তারা দেশ ও জাতির শত্রু। খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালীন দেশের টাকা বিদেশে পাচার করেছে। তারা এতিমদের হক আত্মসাৎ করেছে। তাই খালেদা ও তার অনুসারীদের বাংলার মাটিতে ঠাঁই হবে না। আওয়ামী সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলেই দেশের ব্যাপক উন্নয়ন হয়। দেশের উন্নয়ন, অগ্রযাত্রা ও সামগ্রিক ভাবে এগিয়ে নিতে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই। তিনি বলেন, শিক্ষা ক্ষেত্রে আওয়ামী সরকার ব্যাপক ভূমিকা রাখছে। সরকার কোমলমতি শিশুদের হাতে বছরের প্রথমেই বই তুলে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছে, যা অন্য কোন সরকার বিগত দিনে পারেনি। আওয়ামীলীগ সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী বলিষ্ট নেতৃত্বে বাংলাদেশে পদ্মা সেতু নির্মান, উড়াল সেতু (ফ্লাইওভার) সহ বড় বড় উন্নয়ন কাজ পরিচালিত হচ্ছে। তাই আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশের উন্নয়ন অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী সরকারকে পুনরায় ক্ষমতায় আনতে হবে। ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি প্রসঙ্গে অধ্যাপক আলী আশরাফ বলেন, ড. খান মাটি ও মানুষের নেতা। তাঁর দেহ ও আত্মার সাথে কচুয়ার মানুষ মিশে আছে। আমি মনে করি আগামী জাতীয় নির্বাচনে তার বিকল্প নেই। কেউ হতেও পারে না।
তিনি শনিবার বিকালে কচুয়া উপজেলার বাইছারা উচ্চ বিদ্যালয়ে মাঠে বাইছারা- লইয়ামেহের গ্রামে ৪৫৩টি পরিবারের মাঝে নতুন বিদ্যুৎ উদ্বোধনী অনুষ্ঠান ও স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথি বক্তব্য এসব কথা বলেন।
একই অনুষ্ঠানে সভাপতির বক্তব্য কালে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, আমার ¯েœহের অনুজ ৫ বারের নির্বাচিত সাংসদ, সাবেক ডেপুটি স্পীকার অধ্যাপক মোঃ আলী আশরাফ ও আমার নেতৃত্বে চান্দিনা ও কচুয়ায় ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। তিনি আরো বলেন, এদেশ আমাদের সকলের, সকলে মিলেমিশে দেশকে এগিয়ে নেবো। কিন্তু পাকিস্তানপন্থী তাদের এদেশে রাজনীতি করার অধিকার নেই। পাকিস্থানপন্থীদের সকলে মিলে তাদের প্রতিহত করবো।
উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ সালাউদ্দিন সরকারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, শাহবাগ থানা আওয়ামীলীগের সভাপতি জিএম আতিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আইয়ুব আলী পাটওয়ারী, সাধারন সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, পৌর মেয়র নাজমুল আলম স্বপন। এসময় জেলা পরিষদ সদস্য সালাউদ্দিন ভূইয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সালমা সহিদ, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার ভূইয়া, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ হুমায়ুন কবির, শহিদ দর্জি, বাইছারা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি একেএম আব্দুল্লাহ আল বাকী, বিতারা ইউনিয়ন যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন ভূইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইঞ্জি. ইব্রাহিম খলিল বাদল, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন সবুজ, সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন লিটনসহ স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি অধ্যাপক আলী আশরাফ এমপি ও সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর হাত ধরে স্থানীয় বিএনপির প্রায় অর্ধশতাধীক নেতাকর্মী বাংলাদেশ আওয়ামীলীগে যোগদান করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ