• মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১১:৫২ পূর্বাহ্ন

রামগঞ্জে বিদ্যুৎ বিল নিয়ে গ্রাহকদের হয়রানীর অভিযোগ ব্যবহার না করে ১৫ দিনের বিল ৫৮৪ টাকা

আপডেটঃ : রবিবার, ৪ ফেব্রুয়ারী, ২০১৮

লক্ষ্মীপুর প্রতিনিধি॥
লক্ষ্মীপুরের রামগঞ্জ পল্লী বিদ্যুতের জোনাল অফিস কর্তৃক অতিরিক্ত বিদ্যুৎ বিল তৈরী করে গ্রাহকদের হয়রানি ও অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেছে।
সূত্রে জানা যায়, বিদ্যুৎ বিল প্রস্তুতকারীরা মিটার পরিক্ষা না তাদের ইচ্ছামত ব্যবহারিত ইউনিট বসিয়ে গ্রাহকদেরকে একটি বিল ধরিয়ে দেয়। অতিরিক্ত বিল নিয়ে কেউ প্রতিবাদ করতে সরাসরি অফিসে আসলে অফিসের লোকজন বিভিন্ন অজুহাত দেখিয়ে গ্রাহকদের হয়রানি করে। ফলে বাধ্য হয়ে গ্রাহকরা দালালের স্বরনাপন্ন হয়ে অতিরিক্ত অর্থ দন্ডের মাধ্যমে সমাধান করে।
ভাদুর ইউনিয়েনর সমেষপুর তপদার বাড়ি মসজিদের সভাপতি মোঃ হারিছ মিয়া জানান, ৩১ ডিসেম্বর মসজিদের মিটার সংযোগ দেওয়ার পর থেকে অদ্যবধি মসজিদের লাইনের সমস্যার কারনে বিদ্যুৎ ব্যবহার করা সম্ভব হয়নি, কিন্তু চলতি মাসের ২ তারিখে ৩১ ডিসেম্বর ২০১৭ থেকে ১৭ জানুয়ারী ২০১৮ পর্যন্ত ব্যবরিত ৭০ ইউনিট উল্লেখ করে ৫৮৪ টাকা একটি বিল দেয়। বিষয়টি নিয়ে বিদ্যুৎ অফিসে মোবাইলে যোগাযোগ করলে বিলের কপি নিয়ে অফিসে যাওয়ার জন্য বলে। গ্রাহক আঃ মন্নান জানান, বিগত কয়েকবছর থেকে তার মিটারে মাসে ১৫০ টাকা বেশী বিল আসতো না, হঠাৎ গত নভেম্বর মাসে ৬শত টাকা বিল আসলে, তিনি বিদ্যুৎ অফিসে গেলে অফিস বিভিন্ন সমস্যা দেখায়। পরে বিদ্যুৎ অফিসের আশপাশে থাকা এক দালালকে ১ শত টাকা দিলে সে সমাধান করে দেয়। আউগনখিল এলাকার কবির হোসেন জানান, তাদের মিটারসহ ওই এলাকার অনেক লোক বিভিন্ন সময় অতিরিক্ত বিদ্যুৎ বিলের সমস্যায় পড়েছে।
রামগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম ইসমত কামাল জানান, কারো যদি অতিরিক্ত বিল হয় বিলটি নিয়ে আসলে দেখে কি কারন জেনে ব্যবস্থা গ্রহন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ