ষ্টাফ রিপোর্টার : গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছ। আগের দিন দেশে করোনায় মৃত্যুশূন্য থাকলেও আজ সাতজনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ২১ জন বেশি।
নতুন সাতজনসহ দেশে এ পর্যন্ত করোনায় ২৭ হাজার ৯৫৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দেশে মোট ১৫ লাখ ৭৪ হাজার ৮৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
রবিবার (২১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।
বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৭ হাজার ১৩৫ জনের নমুনা পরীক্ষা করা হলে ১৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৭৪ হাজার ৮৮ জনে। যেখানে শনাক্তের হার ১ দশমিক ১৬ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ১৯২ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৮ হাজার ১৯৮ জন।২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ছয়জন পুরুষ ও একজন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন ও ৩১ থেকে ৪০ বছরের মধ্যে একজন। এদের মধ্যে ঢাকা বিভাগের পাঁচজন, চট্টগ্রাম বিভাগের একজন ও খুলনা বিভাগের একজন রয়েছে।

Share Button