বিনোদন প্রতিবেদক : চলচ্চিত্রের বিভিন্ন শাখায় রাষ্ট্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কার জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেয়া হবে আগামীকাল (২৩ মার্চ)। পুরস্কার প্রদানের পর হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। এবারের সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থাপনা করবেন চিত্রনায়ক ফেরদৌস ও চিত্রনায়িকা পূর্ণিমা। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।
জানা গেছে, পুরস্কার প্রদান অনুষ্ঠান শুরু হবে ১১টায়। সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হতে পারে ১২টার দিকে। সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন অভিনেত্রী রোজিনা, নূতন, অরুণা বিশ্বাস। এ সময়ের অভিনয়শিল্পীদের মধ্যে থাকছেন বিদ্যা সিনহা মিম, তমা মীর্জা, ইমন, সাইমন, পূজা চেরী, দীঘির পরিবেশনা।
এতে প্রথমবারের মতো পারফর্ম করবেন ইমন-দীঘি ও পূজা। জাতীয় চলচ্চিত্র পুরস্কার মঞ্চে পারফর্ম প্রসঙ্গে চিত্রনায়ক ইমন বলেন, ‘‘আমি ও দীঘি ‘রঙিলা রঙিলা’ ও ‘সুজন সখী’ গানে নাচবো।’’
এছাড়াও সাদিয়া ইসলাম মৌ ও তার দলের একটি পরিবেশনা রয়েছে। যার থিম বঙ্গবন্ধু ও বাংলাদেশ। এরপর গান গেয়ে মঞ্চ মাতাবেন দেশের জনপ্রিয় সংগীতশিল্পী আবিদা সুলতানা, রফিকুল আলম, মমতাজ, লুইপা, প্রতীক হাসান, অনুপমা মুক্তি।
উল্লেখ্য, এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ চলচ্চিত্র হয়েছে গাজী রাকায়েত পরিচালিত ‘গোর’ ও চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্বসুন্দরী’। বলা যায় ২০২০ সালের পুরস্কারগুলো এই দুটি সিনেমাই ভাগাভাগি করে নিয়েছে। এর মধ্যে ‘গোর’ জিতেছে ১১টি বিভাগে, আর বিশ্বসুন্দরীর ঝুলিতে যাচ্ছে ৮টি। এবার আজীবন সম্মাননা পাচ্ছেন দুই বর্ষীয়ান তারকা আনোয়ারা বেগম ও রাইসুল ইসলাম আসাদ।

Share Button