• সোমবার, ২০ মে ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম:
মিয়ানমার, রোহিঙ্গা ইস্যুতে দ্রুত চাপে পড়বে : পররাষ্ট্রমন্ত্রীর প্রত্যাশা ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টারটি যুক্তরাষ্ট্রের তৈরি রইসিকে বহনকারি হেলিকপ্টার সম্পূর্ণভাবে পুড়ে গেছে, কেউ বেঁচে নেই ৪২ বছর পর স্বজনদের সাথে সাক্ষাতে জানতে পারলেন তিনি মুসলিম, অতঃপর…! আবারো পেছালো রূপপুর পরমাণু কেন্দ্রের বিদ্যুৎ উৎপাদন সাংবাদিককে মারধর করে প্রেস কার্ড ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনায় থানায় মামলা, সিরাজগঞ্জে মাদক মামলায় ২ যুবকের যাবজ্জীবন বাজার থেকে ইলেকট্রোলাইট ড্রিংকস ‘রিচার্জ’ প্রত্যাহারের নির্দেশ মিরপুরে ব্যাটারিচালিত রিকশাচালকদের বিক্ষোভ, বাসে হামলা এমপি আনার ভারতে চিকিৎসা নিতে গিয়ে নিখোঁজ

ঈদের ৩ দিন মেট্রোরেল ছাড়বে ২০ মিনিট পর পর

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩

ঢাকা: ঈদের ৩ দিন ২০ মিনিট পর পর ছাড়বে মেট্রোরেল। ২০ এপ্রিল থেকে এ সময়সীমা কার্যকর হবে।

স্বাভাবিক সময়ে ১০ মিনিট পরপর চলাচল করে মেট্রোরেল।
সোমবার (১৭ এপ্রিল) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনের মেট্রোরেলের সভাকক্ষে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এন সিদ্দিক এ তথ্য জানিয়েছেন।

ঈদ উপলক্ষে সরকারি ছুটির দিনগুলোতে মেট্রোরেল চলাচলের বিশেষ এ সময়সূচি ঘোষণা করে মেট্রোরেল কর্তৃপক্ষ।

ব্যবস্থাপনা পরিচালক এম এন সিদ্দিক বলেন, ২০ এপ্রিল থেকে ঈদের পরের দিন পর্যন্ত সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত ১০ মিনিটের স্থলে ২০ মিনিট পর পর মেট্রোরেল চলাচল করবে। ‌ আর শুধুমাত্র ঈদের দিন সকাল ৮টা থেকে দুপুর ২টার পরিবর্তে দুপুর ২টা থেকে বিকেল ৬টা পর্যন্ত ২০ মিনিট পরপর মেট্রো ট্রেন চলাচল করবে।

মেট্রোরেলের সাপ্তাহিক বন্ধের দিন (মঙ্গলবার) ছাড়া প্রতিদিনই চলবে মেট্রোরেল চলাচল করবে।

অফিস আদেশে বলা হয়, উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া ও আগারগাঁও এই ৯টি স্টেশনই খোলা থাকবে।

প্রসঙ্গত, ঢাকার উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ কিলোমিটার দৈর্ঘ্যের প্রথম মেট্রোরেল যা এমআরটি লাইন-৬ নামে পরিচিত। এ প্রকল্প সরকার হাতে নেয় ২০১২ সালে।

২৮ ডিসেম্বর এ পথের প্রথমাংশ উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চালু হলেও দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল ২০২৩ সালের শেষ দিকে চালুর পরিকল্পনা রয়েছে। আর মতিঝিল থেকে কমলাপুর রেলস্টেশন পর্যন্ত বর্ধিতাংশ চালু হতে পারে ২০২৫ সালে। এমআরটি লাইন-৬ প্রকল্পের সর্বমোট ব্যয় হচ্ছে ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ