• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৪০ অপরাহ্ন

সেনা কর্মকর্তার বাসা থেকে চুরি যাওয়া অস্ত্র ৪ বছর পর উদ্ধার

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ৪ জুন, ২০২৩

রাজধানীর মিরপুরের ভাষানটেক এলাকায় এক সেনা কর্মকর্তার বাসা থেকে চুরি যাওয়া লাইসেন্সকৃত অস্ত্র চার বছর পর বরিশালের গৌরনদী থেকে উদ্ধার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ঢাকা মেট্রো (উত্তর)। এ সময় চুরির সঙ্গে জড়িত তারেক হাওলাদারকে (২১) গ্রেপ্তার করা হয়।

রোববার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে পিবিআই ঢাকা মেট্রো উত্তর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানি‌য়ে সংস্থাটির বিশেষ পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম ব‌লেন, ২০১৯ সালের সেপ্টেম্বর মাসের ১৭ তারিখ রাতে বাসা বন্ধ করে গুলশানের ল্যাব এইড হাসপাতালে নিজ চেম্বারে যান বিগ্রেডিয়ার জেনারেল মো. সামছুল হুদা (৬৩)। পরে রাতে বাসায় ফিরে ভেতর থেকে বাসা বন্ধ পান। তালা মিস্ত্রী ও বাসার কেয়ারটেকারে সহযোগিতায় বাসার তালা খুলতে ব্যর্থ হন। পরে বাসার পেছনে গ্রিল কাটা দেখেন। পরে কাটা গ্রিলের ভিতর দিয়ে রুমের ভেতর প্রবেশ করে দরজা খুলে দেন সেনা কর্মকর্তার গাড়িচালক। বাসায় প্রবেশ করে দেখেন তার বেডরুমের আলমারির ড্রয়ার বিছানায় পড়ে আছে এবং আলমারি খোলা ও তছনছ করা।

তার আলমারির ড্রয়ার থেকে চোর ব্যাংক থেকে তোলা নগদ ১৮ লাখ টাকা, গ্রামের বাড়ি থেকে আনা ১৪ লাখ, দুই লাখ টাকা দামের দুটি ঘড়ি ও বিভিন্ন দেশের মুদ্রাসহ প্রায় ৫৬ লাখ ৫০ হাজার টাকা এবং ড্রয়ারে থাকা এই কর্মকর্তার নামে লাইসেন্স করা একটি বিদেশি পিস্তল, ৫০ রাউন্ড গুলি ও দুটি ম্যাগাজিন চুরি করে নিয়ে যায়।

জাহাঙ্গীর আলম আরও বলেন, এই ঘটনায় ভুক্তভোগীও সাবেক সেনা কর্মকর্তা ভাষানটেক থানায় বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলাটি প্রথমে থানা পুলিশ তদন্তের করলেও পরে আবেদনের প্রেক্ষিতে মামলার তদন্তের দায়িত্ব পায় পিবিআই। তদন্তে নেমে গৌরনদী উপজেলার বাটাজোর ইউনিয়নের নোয়াপাড়া থেকে শনিবার রাতে তারেক হাওলাদারকে গ্রেপ্তার করা হয়। প‌রে তার দেয়া তথ্যের ভিত্তিতে তার বাড়ির রান্না ঘরের মাটির নিচ থেকে চুরি যাওয়া বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়। এই ঘটনা অবৈধভাবে অস্ত্র রাখায় তারেকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া চুরি মামলাসহ গ্রেপ্তার তারেকের বিরুদ্ধে ভাষানটেক থানায় মাদকসহ বেশ কয়েকটি মামলার তথ্য পেয়েছে পিবিআই।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page