• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৭:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
জনশক্তি রপ্তানিতে আবারও মালয়েশিয়ায় কোটা পাওয়ার সম্ভাবনা সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর পদত্যাগ করলেন, গাজায় শান্তিরক্ষী মোতায়েনের পরিকল্পনা যুক্তরাষ্ট্রের উত্তাল জর্জিয়া, বিরোধী নেতাদের মারধর আরও ৫৫ নেতাকে বহিষ্কার করলো বিএনপি আওয়ামী লীগ কোনদিনও কারও দয়া-দাক্ষিণ্য নিয়ে ক্ষমতায় আসেনি। : নানক রাজশাহীতে ১৫ দিনব্যাপী কারুশিল্প উদ্যোক্তা মেলা শুরু ঋণনির্ভর প্রকল্প বাস্তবায়নে পরিশ্রম করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফোর্বসের ‌‘৩০ অনূর্ধ্ব ৩০’ এশিয়ার তালিকায় ৯ বাংলাদেশি ডেঙ্গু রোগীর ঠিকানা সংগ্রহ করে আশপাশের এলাকায় সচেতনতা কার্যক্রম চালাতে হবে।

ফেব্রুয়ারিতে হবে এসএসসি পরীক্ষা : সময় ৩ ঘণ্টা, নম্বর ১০০

নিউজ ডেস্ক
আপডেটঃ : সোমবার, ১০ জুলাই, ২০২৩
ফাইল ছবি

আগামী বছরের (২০২৪) এসএসসি ও সমমানের পরীক্ষা ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে অনুষ্ঠিত হবে। একই সঙ্গে পরীক্ষার পূর্ণ সময় ৩ ঘণ্টা ও পূর্ণ ১০০ নম্বরে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে সোমবার (১০ জুলাই) এ তথ্য জানানো হয়।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে লকডাউনসহ নানা পরিস্থিতিতে গত ৩ বছর (২০২১, ২০২২ ও ২০২৩) ধরে সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি পরীক্ষা হচ্ছিল। সময় ও নম্বর কমিয়ে এ পরীক্ষা নেওয়া হচ্ছিল।

dm

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষার পরীক্ষার্থী ও সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষা পূর্ণাঙ্গ পাঠ্যসূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে।

এতে আরও বলা হয়, ২০২৪ সালের এসএসসি ও সমমান পরীক্ষা সব বিষয়, পূর্ণ সময়ে ও পূর্ণ নম্বরে অনুষ্ঠিত হবে। আগামী বছরের এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ