• শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
শিরোনাম:

সহিংসতা নয়, শান্তিপূর্ণ প্রক্রিয়ায় পরিবর্তন চাই : মঈন খান

নিউজ ডেস্ক
আপডেটঃ : বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩

নিয়মতান্ত্রিক রাজনীতির মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুল মঈন খান। তিনি বলেন, বিএনপি আওয়ামী লীগের মতো প্রতিহিংসার রাজনীতি করে না। আমরা সহিংসতা নয়, শান্তিপূর্ণ প্রক্রিয়ায় পরিবর্তন চাই। বিএনপিকে সন্ত্রাসী-মৌলবাদী দলের অপবাদ দিয়ে লাভ নেই। আমরা নিয়মতান্ত্রিকভাবে গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই। তার জন্য যে আন্দোলন করা হবে সেটাও হবে গণতান্ত্রিক।

বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘জিয়া প্রজন্ম দল’ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মঈন খান।

তিনি বলেন, দেশে বিভিন্ন সময়ে বিভিন্ন দাবি এসেছে। কিন্তু এখন আমাদের দাবি মাত্র একটি। কারণ, জাতি এমন এক ক্রান্তিলগ্নে রয়েছে যে- বেশি কথা বলার সময় নেই। দেশের গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করতে হবে, এটাই এখন মূল দাবি। এজন্য এই সরকারকে বিদায় করতে হবে।

ক্ষমতাসীনদের সমালোচনা করে মঈন খান বলেন, মানুষের অধিকার ছিনিয়ে নিয়ে স্বৈরাচারী সরকার কখনো টিকে থাকতে পারবে না। বিএনপির এমন কোনো কর্মী নেই যে, তার বিরুদ্ধে মামলা দেয়া হয়নি। বিভিন্ন মামলায় ৪৫ লাখ কর্মীকে ভুয়া আসামি করা হয়েছে। এগুলো কি স্বাধীনতার স্বপক্ষের শক্তির কাজ? দেশের সুশাসনকে তারা নির্বাসনে পাঠিয়েছে।

সদ্য অনুষ্ঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট না দিয়ে জনগণ এই সরকারকে প্রত্যাখ্যান করেছে বলে মন্তব্য করেন বিএনপির এই নেতা।

সংগঠনের চেয়ারম্যান পারভীন কাওসার মুন্নীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বরকত উল্লাহ বুলু, সহ-সাংগঠনিক সম্পাদক হারুন উর রশিদ, আব্দুল খালেক, জাতীয়তাবাদী তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির, এনডিপির চেয়ারম্যান কারী আবু তাহের প্রমুখ


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ