• শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫০ অপরাহ্ন
শিরোনাম:
১৯ বার নিশ্চিত মৃত্যুকে জয় করে এখন বিশ্ব রাষ্ট্রনায়ক : পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র হামাস প্রধানকে হত্যা করে গাজা যুদ্ধ শেষ করতে চায় ! ইসরাইল গাজা যুদ্ধে হেরে যাচ্ছে : সাবেক মোসাদ উপ-প্রধান জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি সবজি বহনকারী ট্রাক-লরি থেকে চাঁদাবাজি করছে নগর কর্তৃপক্ষ : সাঈদ খোকন পিটিয়ে ২ তরুণীকে আহত করার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হিউস্টনের ঝড়ে বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ নিয়ে শঙ্কা! র‍্যাবের হাতে হত্যা মামলার আটক আসামি মৃত অবস্থায় হাসপাতালে বাকশালের সদস্য হয়েছিলেন জিয়াউর রহমান, ওবায়দুল কাদেরের অস্ত্র বোঝাই ইসরাইলি জাহাজ বন্দরে ভিড়তে দেইনি স্পেন বন্দরে

জনগণের ভোটের সত্যিকারের নির্বাচন চাই: জিএম কাদের

নিউজ ডেস্ক
আপডেটঃ : রবিবার, ২৩ জুলাই, ২০২৩

জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদে বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, বর্তমান সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। এখন যেমন সংবিধান লঙ্ঘন করা হচ্ছে, ঠিক তেমনি ২০০৭ সালেও সংবিধান লঙ্ঘন করা হয়েছিল।

২০০৭ সালের জানুয়ারিতে তত্ত্বাবধায়ক সরকার নির্বাচনের তারিখ ঘোষণা করেছিল। ওয়ান ইলেভেন স্থগিত করে সেটিকে। তারপরে দুবছর পরে নির্বাচন করা হয়েছে। এটি কিন্তু সংবিধান অনুযায়ী হয়নি। সংবিধানের কোনো ধারাতে দুবছর পরে নির্বাচন করার কথা উল্লেখ নেই।

রোববার দুপুরে গণমাধ্যমে কথা বলার সময় এসব কথা বলেন তিনি।

জিএম কাদের আরও বলেন, যদি কোনো জটিলতার কারণে নির্বাচন করা সম্ভব না হয়, তা সর্বোচ্চ তিন মাস পর্যন্ত পেছানো যেতে পারে। সংবিধানে কিন্তু সেটা এখনো আছে। তখনো ছিল। সুতরাং ওই নির্বাচনটাও সঠিক হয়নি।

পরবর্তীকালে সেটিকে বৈধ করা হয়েছে। সেটি কিন্তু এখনো বৈধ হয়নি। তবে জনগণ মেনে নিয়েছে। জনগণের স্বার্থে জনগণ যদি মেনে নেয়, সেটিই আমি বৈধ মনে করি। কাজেই সংবিধান এখানে কোনো প্রশ্ন নয়, যেটা জনগণ মেনে নিয়েছে, জনগণের স্বার্থে সেটাতে আপত্তি জানার কেউ নেই।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, কাজেই আমরা বারবার বলতে চাই, আমরা সংবিধানের বিরুদ্ধে নই, কিন্তু আমাদের কথা হলো নির্বাচন মানে, সত্যিকার জনগণের ভোটে নির্বাচন হতে হবে। জনগণের ভোটের সেই নির্বাচন আমরা দেখতে চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ