• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন

দৌলতপুরে সড়কের বেহাল দশা ভোগান্তিতে কয়েক হাজার মানুষ

আল ইসলাম কায়েদ
আপডেটঃ : সোমবার, ২ অক্টোবর, ২০১৭

মানিকগঞ্জ প্রতিনিধিঃ
মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার কলিয়া ইউনিয়নের, উলাইল পাচঁথুবি তেরশ্রী রাস্তার তিন কিলোমিটার সড়কটিতে দীর্ঘদিন সংস্কার না করায় দুর্ভোগ পোহাতে হচ্ছে অন্তত দশ টি গ্রামের মানুষের।
সড়কটি খানা খন্দে ভরা থাকলেও কর্তৃপক্ষ কোন সংস্কার না করায় প্রায় দুর্ঘটনা ঘটছে। ভাঙ্গা সড়ক দিয়ে প্রতিদিনিই চলাচল করে পাচঁথুবি, ভবানীপুর, মিটন, বহড়াবাড়ি, উলাইল, আটিয়া উলাইল, গাজিছাইল, তালুকনগর, আহুলিয়া, ছিলিমপুর গ্রামের মানুষ ও স্থানীয় কয়েকটি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষার্থীরা, এছাড়া কৃষিপণ্য বিভিন্ন হাট বাজারে পৌছানোর  মাধ্যম এই সড়ক। চলাচলের উপযোগি না হওয়ায় সে ক্ষেত্রে  কৃষকদের বাড়তি টাকা গুনতে হচ্ছে। চলতি বন্যাসহ কয়েক বছরের বন্যায় রাস্তাটি একেবারেই চলার অনুপযোগী হয়ে পড়েছে।
এই সড়ক দিয়ে  কোন অসুস্থ রোগীকে হাসপাতালে নেয়ার ক্ষেত্রে আরও বিপাকে পড়তে হয় স্থানীয়দের।  সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে, ব্রিজ থেকে রাস্তা আলাদা হয়ে গেছে, এই সড়কে চলাচলকারী পথচারীরা বলেন, রাস্তা নষ্ট হওয়ায় আমাদের হেটে চলাচল করতে হয়, দীর্ঘ দিন ধরে এই  সড়কটি এমন ভাবে খানা খন্দ সৃষ্টি হয়েছে যে, তাতে যানবাহন নিয়ে চলাচল করার মত কোন ব্যবস্থা নেই। স্কুলের কয়েকজন শিক্ষার্থী জানান, প্রতিদিন খুব কষ্ট করে পায়ে হেঁটে স্কুলে যেতে হচ্ছে, অতিরিক্ত সময় লাগে সড়কটি খারাপ থাকায়। স্থানীয়রা জানান রাস্তাটির দীর্ঘদিন ধরে চলাচলের অনুপোযোগী থাকলেও রাস্তাটি সংস্কারে এলাকার ইউপি সদস্য ও চেয়ারম্যানের তেমন কোন আগ্রহ নেই।
এ বিষয়ে কলিয়া ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেনের সাথে মোবাইল ফোনে কথা হয়, তিনি বলেন রাস্তার দু পাশে পানি থাকায় রাস্তাটি সংস্কার করতে দেরি হচ্ছে। পানি শুকানোর পর পরই রাস্তাটির কাজ শুরু করবে বলে জানান।

Share Button


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ

You cannot copy content of this page

You cannot copy content of this page