• মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
শিরোনাম:

ধামরাইয়ে আশ্রয়ণ প্রকল্পে পুর্ণবাসিতদের মাঝে দলিল হস্তান্তরসহ ১২০টি পরিবারের মাঝে বিদ্যুৎ সংযোগ

আপডেটঃ : বুধবার, ৪ অক্টোবর, ২০১৭

ধামরাই(ঢাকা) প্রতিনিধি॥
ঢাকার ধামরাই উপজেলার বালিয়া ইউনিয়নে বাস্তা নামক গ্রামের উওর পাশের আশ্রয়ণ প্রকল্পে পুর্ণবাসিত ১২০টি পরিবারের মাঝে (৪ অক্টোবর) রোজ বুধবার বাড়ীর দলিল হস্তান্তরসহ বিদ্যুৎ উদ্ধোধন করা হয়েছে।
ধামরাই উপজেলা নির্বাহী আফিসার মোঃ আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় এম পি ধামরাই উপজেলা আওয়ামী-লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ মালেক। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ নাহিদ হাসান। আন্যনাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ খাইরুল ইসলাম।এবং আর উপস্থিত ছিলেন উপজেলা ভুমি আফিসের কানগো,সার্ভেয়ারসহ ধামরাই উপজেলার বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব আহম্মদ হোসেন ও ইউনিয়নের আফিসের তফসিলদার সহ আন্যনা কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এই সময় প্রধান অতিথি এম পি- এম এ মালেক বলেন জাতীর জনক বঙ্গবন্ধু ছিল বলে আমরা আজ স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তারই সুযোগ্য কন্যা জননেএী শেখ হাসিনা ক্ষমতাই আছে বলেই দেশ এখন অনেক এগিয়ে গেছে সেই সাথে দেশের উন্নয়ন হইতেছে। এরপর তিনি নৌকায় ভোট দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। যাতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে ধামরাইয়ের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে পারি।
এই ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা আজ দেশকে এগিয়ে নিয়েছে এবং সেই সাথে ধামরাই উপজেলায় বেশ উন্নয়ন হচ্ছে। এছাড়া তিনি আর বলেন যাদের নামে বাড়ীর দলিল হস্তান্তর করা হয়েছে তাদের উদ্দেশ্য করে বলেন আপনারা কেউ বাড়ী বিক্রি করবেন না। এই বাড়ী বিক্রির জন্য নয়,বাড়ী শুধু মাত্র বসবাস করার জন্য দেওয়া হয়েছে।
আশ্রয়ণের আধিকার শেখ হাসিনার উপহার এই শ্লোগান সামনে রেখে গৃহহীন মানুষের পুর্ণবাসনের জন্য ধামরাই উপজেলায় বাস্তা এলাকায় বিভিন্ন সময়ে ৫টি আশ্রয়ণ প্রকল্প ও আদর্শ গ্রামে বাড়ী ঘর নির্মান করা হয়েছে। এছাড়া প্রধান মন্ত্রীর কার্যালয়ে আশ্রয়ণ বাস্তবায়ন সংস্থার আর্মির সহায়তাই ৪০টি পরিবারের জন্য বাস্ত আশ্রয়ণ প্রকল্প-২ নির্মান কাজের ব্যবস্থাপনায় ছিলেন ৩৩, এসটি, ব্যাটালিয়ান সাভার সেনানীবাস। ২০১৬ সালের ২৭ এপ্রিল আশ্রয়ণ প্রকল্পের ২ এর সম্পনকৃত প্রকল্পটি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারের নিকট হস্তান্তর করেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো নিউজ